দিনরাত ডেস্ক : ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিগোষ্ঠীর নতুন দলনেতার সম্পর্কে আমেরিকা সবই জানে। এমনটাই মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শুক্রবার (১ নভেম্বর) এক টুইট বার্তায় ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আইএসের একজন নতুন নেতার নাম ঘোষণা করা হয়েছে। আমরা ঠিক জানি তিনি কে!’

অনলাইনে পোস্ট করা একটি অডিও টেপে আইএসের শীর্ষ নেতা আবু বকর আল বাগদাদির মৃত্যুর খবর নিশ্চিত করে আবু ইব্রাহিম আল-হাশেমি আল-কুরাইশিকে সংগঠনটির নতুন নেতা হিসেবে ঘোষণা করার পর ট্রাম্প এই মন্তব্য করেন। বার্তাসংস্থা- এনডিটিভি

এদিকে যুক্তরাষ্ট্রের সন্ত্রাস-বিরোধী সংস্থাগুলোর সমন্বয়ক ন্যাথান সেলস বলেছেন, বিভিন্ন অনুসন্ধানে জানা গেছে আবু ইব্রাহিম আল-হাশেমি আল-কুরাইশি দীর্ঘ দিন ধরে সংগঠনটির সঙ্গে সরাসরি জড়িত রয়েছেন। তবে তার সম্পর্কে তেমন বেশি কিছু জানা যায়নি।

উল্লেখ্য, ২০১৪ সাল থেকে আইএসের নেতৃত্বদানকারী এবং যুক্তরাষ্ট্রের কাছে বিশ্বের সর্বাধিক কাঙ্ক্ষিত আসামি বাগদাদী। গত শনিবার (২৬ অক্টোবর) সিরিয়ার উত্তর-পশ্চিম প্রদেশ ইদলিবে মার্কিন বাহিনীর অভিযান চলাকালীন সময় একটি টানেলে বন্দী হয়ে যান বাগদাদি। ওই সময় আত্মঘাতী বোমা বিস্ফোরণের মাধ্যমে তার মৃত্যু হয়। এতে তার তিন সন্তান মারা যায় বলে জানানো হয়।