সারাদেশে করোনা প্রাদুর্ভাবের কারণে সকল ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ থাকায় বিভিন্ন সরকারি দপ্তরের জরুরী সভা চলছে ভার্চুয়ালি মাধ্যমে । কিন্তু সরকারি নিষেধাজ্ঞা অমান্য ও স্বাস্থবিধির তোয়াক্কা না করে হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাহমুদুল হক উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে মাসিক শিক্ষা সমন্বয় সভার করেছেন।

২৯ এপ্রিল (বৃহস্পতিবার) দুপুর ১২টায় সরজমিনে আজমিরীগঞ্জ পৌরসভার বিজয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় গিয়ে দেখা যায় সরকারি নির্দেশনা অমান্য করে কোনো রকম স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই প্রায় শতাধিক শিক্ষকদের নিয়ে চলছে শিক্ষা বিষযক সমন্বয় সভা। দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত চলে সভা।

এ সময় সাংবাদিকরা ছবি তুলতে গেলে ছবি তোলার কিছুক্ষণ পরই স্কুল ত্যাগ করে চলে যান সভায় উপস্থিত উপজেলা শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকরা।

এর আগে গত ২৭ এপ্রিল (মঙ্গলবার) উপজেলা শিক্ষা অফিস আজমিরীগঞ্জ-এর ফেইসবুক ওয়ালে ২৯ এপ্রিল (বৃহস্পতিবার) দুপুর ১২ টায় উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে মাসিক শিক্ষা সমন্বয় সভার আহবান জানান।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাহমুদুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন- আমি খবর পেয়ে মিটিং পোষ্ট বন্ড করার জন্য গিয়েছিলাম। এই মিটিং পরবর্তীতে ভার্চুয়ালি জুমের মাধ্যমে করা হবে।

এ বিষয়ে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মতিউর রহমান খাঁন বলেন- সরকারি নির্দেশনা মোতাবেক পরিষদের সকল জরুরী সভা ভার্চুয়ালি জুমের মাধ্যমে করা হচ্ছে।

তিনি এমনটি কেনো করলেন আমি সঠিক অবগত নই। আমি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মহোদয়কে বিষয়টি অবহিত করবো।