দিনরাত ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ পুরস্কার দিয়েছে জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফ। তরুণদের দক্ষতা উন্নয়নে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে তাকে এই পুরস্কার দেওয়া হয়েছে। পুরস্কারটি দেশবাসী এবং বাংলাদেশ ও সারাবিশ্বের শিশুদেরকে উৎসর্গ করেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) নিউইয়র্কস্থ ইউনিসেফ ভবনে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এক সন্ধ্যা’ শীর্ষক অনুষ্ঠানে ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিয়েত্তা ফোরে প্রধানমন্ত্রীর হাতে এ পুরস্কার তুলে দেন।

শেখ হাসিনা বলেন, ‘শিক্ষা জাতির মেরুদণ্ড এবং শিক্ষা ছাড়া কোনো জাতি মাথা তুলে দাঁড়াতে পারে না। তরুণদের উপযুক্ত শিক্ষা ও প্রশিক্ষণ দিয়ে আত্মকর্মসংস্থানে উপযোগী করে গড়ে তুলতে দেশব্যাপী বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে।’

এক্ষেত্রে অব্যাহত সহায়তার জন্য ইউনিসেফকে ধন্যবাদ জানান তিনি।

তিনি বলেন, ‘ইউনিসেফ বাংলাদেশে শিক্ষার হার বাড়াতে এবং তরুণদের দক্ষতা উন্নয়নে অত্যন্ত গুরুত্বপূর্ণ সহায়তা দিয়ে যাচ্ছে। ইউনিসেফের দেওয়া এ স্বীকৃতি বাংলাদেশের শিক্ষা ক্ষেত্রে আরও এগিয়ে যেতে উৎসাহিত করবে।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিয়েত্তা ফোরে ও ইউনিসেফের শুভেচ্ছা দূত এবং ক্রিকেটার সাকিব আল হাসান।