দিনরাত প্রতিনিধি, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আইন অনুষদের নতুন ডিন হয়েছেন আইন বিভাগের প্রফেসর ড. হালিমা খাতুন।

সোমবার (১৩ জানুয়ারি) বেলা ১২টার দিকে আইন অনুষদের সভাকক্ষে এ দায়িত্ব অর্পণ করেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। অনুষ্ঠানের শুরুতে অতিথি, সদ্য বিদায়ী ডিন ও নতুন ডিনকে ফুল দিয়ে শুভেচ্ছা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

দায়িত্ব হস্তান্তরকালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা। এছাড়াও আইন অনুষদের সদ্য বিদায়ী ডিন প্রফেসর ড. রেবা মন্ডল, ধর্মতত্ত্ব অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সোলায়মান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নাসিম বানু, প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোস্তাফিজুর রহমানসহ বিভিন্ন বিভাগের সভাপতি ও শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইন বিভাগের অ্যাসিসট্যন্ট প্রফেসর আরমিন খাতুন।

নবনিযুক্ত ডিন বলেন, ‘আমি আমার দায়িত্ব পালনকালে সকলের সাহায্য ও সহযোগী কামনা করছি। যাতে করে আমি আমার উপর অর্পিত দায়িত্ব পালন করতে পারি।’

প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, ‘ডিন একটি গুরুত্বপূর্ণ পদ। তিনি অনুষদের প্রধান। সাফল্যের প্রথম শর্ত আউট অফ বক্স চিন্তা করতে হবে। এ জায়গাটায় আবেগ থাকবে যা প্রেরণা যোগাবে।’

উল্লেখ, নতুন ডিনের দায়িত্ব গ্রহণকালে এর পূর্বে ডিন হিসেবে নিযুক্ত ছিলেন আইন বিভাগের প্রফেসর ড. রেবা মন্ডল। তিনি দীর্ঘ ২ বছর ডিনের দায়িত্ব পালন করেন। বিদায়ী ডিনের মেয়াদ শেষ হওয়ায় আগামী ২ বছরের জন্য তার স্থলাভিষিক্ত হন ড. হালিমা খাতুন।