দিনরাত প্রতিনিধি, ইবি : স্বপ্নকানন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার পক্ষ থেকে ২৫ জন বৃদ্ধ মাকে শীতবস্ত্র বিতরণ করেছে৷

বৃহস্পতিবার (১৬ জানুয়ারী) বেলা ১১টায় কুষ্টিয়া সার্কিট হাউসের সামনে অবস্থিত উদয়ন মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রে তারা এ কর্মসূচি পালন করে।

জানা যায়, এছাড়াও স্বপ্নকানন ইবি শাখার সদস্যবৃন্দ রাতে বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে শীতার্ত মানুষের সন্ধান করে শীতবস্ত্র (কম্বল) বিতরণ কর্মসূচি পালন করে যাচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন- সংগঠনটির সভাপতি মেজবাহ আলম সরকার, সাধারণ সম্পাদক ফয়সাল বিন ইলিয়াস, সাংগঠনিক সম্পাদক আশহাদুল ইসমাম, মাহিন হাসান জুয়েল ও ফারজানা আফরিন অনু।

এ বিষয়ে সংগঠনটির সভাপতি বলেন, ‘বৃদ্ধাশ্রমে মায়েদের মনের যে কষ্ট তা অনেকটাই ভাগ করে নেয়ার আমরা চেষ্টা করেছি। তারাই মূলত প্রকৃত অসহায়।’

সাধারণ সম্পাদক বলেন, ‘ বৃদ্ধাশ্রমের মায়েরা তারা তাদের আপন মানুষদের ছেড়ে এক হতাশায় নিমজ্জিত জীবন কাটাচ্ছেন।কিছু সময়ের জন্য আপনজন হয়ে তাদের খুশি করতে পারার চেয়ে বড় আনন্দ আর কিই বা হতে পারে!’

উল্লেখ্য, ‘স্বপ্নকানন’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন। এটি ২রা এপ্রিল ২০১৮ সালে ইবি থেকে যাত্রা শুরু করে। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বগুড়া মেডিকেল কলেজ এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এর শাখা রয়েছে৷ সংগঠনটি শীতবস্ত্র বিতরণ ছাড়াও বিভিন্ন শিক্ষামূলক ও সামাজিক কর্মসূচি পালন করে আসছে।