দিনরাত প্রতিনিধি, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘বিশ্ববিদ্যালয়ে থিয়েটার’ (বিথি) এর নতুন কমিটি গঠিত হয়েছে।

মঙ্গলবার ১০ ডিসেম্বর) থিয়টারের উপদেষ্টা ও আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল ও সদ্য সাবেক সভাপতি ওহেদুজ্জামান শাওন এবং সাধারণ সম্পাদক আশিকুর রহমান বনি স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জাননো হয়, বিশ্ববিদ্যালয় থিয়েটারের পঞ্চশদ কর্মপর্ষদের ৩৩ সদস্য বিশিষ্ট এ কমিটিতে বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী অনি আতিকুর রহমানকে সভাপতি এবং একই বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এনামুল হককে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়েছে।

পূর্ণাঙ্গ কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি তারিক বিন নজরুল, আব্দুর রউফ, রুমি নোমান, রায়হান বাদশাহ রিপন, যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুজ্জামান সাগর, তন্ময় সেন, সাংগঠনিক সম্পাদক নিশাত আনজুম উর্মী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান মেজবাহ, হাসিবুল হাসান হৃদয়, অর্থ সম্পাদক আব্দুল মমিন নাহিদ, সহ-অর্থ সম্পাদক রেজওয়ান আহম্মেদ, ফারহা শারমিন বিন্দু, প্রচার সম্পাদক মুঈদ হাসান, সহ-প্রচার সম্পাদক ফাহিম ফয়সাল, তাজনিয়া আহমেদ লাবণ্য, দপ্তর সম্পাদক কৌশিক আহমেদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক জান্নাতুন নাঈমা মুনা।

এছাড়াও কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন- এম মোসাদ্দেকুল ইসলাম,কামরুল ইসলাম সুজন, মিনহাজুল হক রুমন,মোহাম্মদ সাইফ, জান্নাতুল ফেরদৌসি শিমু, ইমরান আলী, বদরুল আলম পিয়াস, ইশতিয়াক আরাফাত প্রান্ত, লাবণ্য মোস্তাফিজ, কুলছুম আক্তার, আদনান আলীম পাটোয়ারী, ফাতিমাজু জোহরা ইরানী, বিরেশ চন্দ্র জয় ও রাকিবুল ইসলাম।

উল্লেখ্য, ১৯৯১ সালের ১০ অক্টোবর ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী এবং বর্তমান সময়ের সিনেমা ও নাট্য পরিচালক শিহাব শাহিনের হাত ধরে ইবি ক্যাম্পাসে প্রতিষ্ঠিত হয় ‘বিশ্ববিদ্যালয় থিয়েটার’। নব ঘোষিত এ কমিটি আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবে বলে সংগঠন সূত্রে জানা যায়।