বৃহস্পতিবার | ৬ই আগস্ট, ২০২০ ইং | ২২শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৫ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

দিনরাত ডেস্ক

প্রকাশিত :

ঈদের জামাতে করোনা মুক্তির প্রার্থনা

দিনরাত ডেস্ক
প্রকাশিত :

রাজধানীসহ সারা দেশে আজ ঈদুল আজহা উদ্‌যাপিত হচ্ছে। করোনার এই সময়ে যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মুসলিম সম্প্রদায় ঈদ উদযাপন করছে। করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে স্বাস্থ্যবিধি মেনে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। এ ব্যাপারে আগে থেকেই সরকারের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলা হয়েছে।

শনিবার (১ আগস্ট) সকাল ৭টায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান।

মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়েছে। পাশাপাশি সম্প্রতি বিশ্ব ও বাংলাদেশজুড়ে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতদের জন্য দোয়া করা হয়। এছাড়া মোনাজাতে সবার গুনাহ মাফ ও মৃত ব্যক্তির কবরের আজাব মাফ চাওয়া হয়েছে। বিশ্ব শান্তির জন্য দোয়া করা হয়।

এছাড়াও বায়তুল মোকাররম মসজিদে পর্যায়ক্রমে আরও পাঁচটি জামাত হবে সকাল ৭টা ৫০, ৮টা ৪৫, ৯টা ৩৫, ১০টা ৩০ এবং ১১টা ১০ মিনিটে অনুষ্ঠিত হবে শেষ ঈদ জামাত।

করোনার কারণে নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলি থেকে বিরত থেকে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এর আগে সকাল থেকেই মাস্ক পরে মুসল্লিরা দলে দলে বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাতে অংশ নেয়ার জন্য যোগ দেয়। নির্ধারিত সময় সকাল ৭টায় নামাজ শুরু হয়।

বৈশ্বিক মহামারি করোনা থেকে রক্ষা, মুসলিম উম্মাহ ও দেশ-জাতির সুখ-শা‌ন্তি-সমৃদ্ধি কামনায় যথাযোগ্য মর্যাদা এবং ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে খুলনায় পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

শ‌নিবার (১ আগস্ট) সকাল ৮টায় খুলনা টাউন জামে মসজিদে ঈদের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হয়। প্রধান জামাতে ইমামতি করেন জেলা ইমাম পরিষদের সভাপতি ও টাউন জামে মসজিদের খতিব সাবেক অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ সালেহ।

এবার ঈদুল আজহার জামাত আদায় শেষে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্তিসহ দেশে শান্তি-সম্মৃদ্ধি ও বিশ্ব মুসলিম উম্মাহর সম্প্রীতি কামনায় মোনাজাত করা হয়। এছাড়াও মাদক, সন্ত্রাস, নাশকতা, জঙ্গিবাদ ও করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ার মাধ্যমে জনসচেতনতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে মোনাজাত পরিচালনা করেন ঈদ জামাতের খতিবগণ।

এই বিভাগের আরো নিউজ

সিলেট নগরীতে বোমা আতঙ্ক, এলাকা ঘিরে রেখেছে পুলিশ
উমরা চালু নিয়ে ভাবছে সৌদি আরব
নবীগঞ্জে অমানবিকতার নতুন অধ্যায়!
সিলেটে চামড়া ফেলে যাওয়ার বিষয়ে যা বললেন সেই চেয়ারম্যান
সিলেটে পরিত্যক্ত প্লটে পাওয়া গেল কয়েক হাজার চামড়া
সিলেটে করোনা মুক্তির জন্য আল্লাহর কাছে ক্ষমা চাইলেন মুসল্লিরা
ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে এসেছে পবিত্র ঈদুল আজহা
হবিগঞ্জে বাস-প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৩

আজকের সর্বশেষ সব খবর