মঙ্গলবার | ১১ই আগস্ট, ২০২০ ইং | ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | ২১শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী

দিনরাত প্রতিবেদক

প্রকাশিত :

ঈদে বাড়ি ফেরা: সিলেটে ১ ঘন্টায় ঝড়ল ৮ প্রাণ!

দিনরাত প্রতিবেদক
প্রকাশিত :

প্রতিবছরই ঈদে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ হারান অনেক মানুষ। অবে অন্য এলাকার তুলনায় সিলেট অঞ্চলে কম দূর্ঘটনা হয়ে থাকে সিলেট অঞ্চলে। কিন্তু এ বছরের চিত্র ভিন্ন। ঈদে বাড়ি ফিরতে গিয়ে এক ঘন্টার ব্যবধানে প্রাণ হারালেন ৮ জন। সিলেটের ওসমানিনগর এবং হবিগঞ্জের বাহুবলে পৃথক সড়ক দূর্ঘটনায় তাদের মৃত্যু হয়। তবে উভয় দূর্ঘটনাই ঘটেছে ঢাকা-সিলেট মহাসড়কে।

সিলেট: সিলেটের ওসমানীনগরে বাস-প্রাইভেট কারের মূখোমুখি সংঘর্ষে একই পরিবারের পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১ জন। তার অবস্থাও গুরুতর বলে জানা গেছে।

শুক্রবার (৩১ জুলাই) ভোর সাড়ে ৫টায় সিলেট-ঢাকা মহাসড়কের ওসমানীনগর উপজেলার তাজপুর এলাকায় এ ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মায়নুল ইসলাম।

তিনি জানান, শুক্রবার ভোরে সিলেটমুখী কুমিল্লা ট্রান্সপোর্টের একটি বাস ও মৌলভীবাজার অভিমুখে একটি প্রাইভেট কারের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই পাঁচজন মারা যান। গুরুতর আহত একজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন- মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেরার সাতগাঁও ইউনিয়নের লইয়াকুল গ্রামের স্বপন কুমার দাস, তার স্ত্রী লাভলী রানী দাস এবং তাদের তিন সন্তান। তাদের আরেক সন্তানকে গুরুতর আহত অবস্থায় সিলেট এম.এ.জি ওসমানী হাসাপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে কাটার মেশিন দিয়ে প্রাইভেট কার ও বাসের সামনের অংশ কেটে মৃতদের উদ্ধার করে নিয়ে আসেন।

হবিগঞ্জ : হবিগঞ্জের বাহুবলে যাত্রীবাহি বাস ও প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে দুই নারীসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২ জন।

শুক্রবার (৩১ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কের বাহুবল উপজেলার পুটিজুরী-আব্দানারায়ন কালিবাড়ি এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন- সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার দশঘর গ্রামের রুহেল মিয়ার স্ত্রী শাহিদা খাতুন (৩৫) এবং ফিরোজ মিয়ার মেয়ে মালেহা খাতুন (৩৫)। তবে অপর নিহত প্রাইভেটকার চালকের পরিচয় জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌফিকুল ইসলাম তৌফিক।

তিনি জানান, গাজীপুর থেকে একটি প্রাইভেট কার সুমানগঞ্জ যাচ্ছিল। শুক্রবার সকালে প্রাইভেটকারটি ঢাকা-সিলেট মহাসড়কের বাহুবল উপজেলার পুটিজুরী আব্দানারায়ন কালিবাড়ি এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা মনোহরদী পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাইভেটকারে থাকা তিনজন নিহত হন।

খবর পেয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের মরদেহ ও আহতদের উদ্ধার করে।

এই বিভাগের আরো নিউজ

নবীগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় বিভিন্ন ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা
হবিগঞ্জে জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভা
সিলেট শাহজালাল মাজারে জঙ্গি হামলার পরিকল্পনা
সিলেটে ৫ জঙ্গী আটক, শাহজালাল মাজারে হামলার পরিকল্পনা!
সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষা!
সিলেটে অপহরণকারী চক্রের চার সদস্য কারাগারে
বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা!
হবিগঞ্জ-সিলেট-সুনামগঞ্জের কৃষকরা পাচ্ছেন নগদ টাকা

আজকের সর্বশেষ সব খবর