প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে বিয়ানীবাজার পৌর মিনিবাস টার্মিনাল। আগামী ৮ জুন এই বাস টার্মিনালটি আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। কিন্তু উদ্বোধনের দুই দিন আগেই শুক্রবার (৫ জুন) দিবাগত রাতের কোন এক সময় এই মিনি বাস টার্মিনালের পশ্চিম পাশের সীমানা প্রাচীর (দেয়াল) ধসে পড়েছে।

স্থানীয়রা অভিযোগ করেন, নির্মাণ ত্রুটির কারণে উদ্বোধনের আগেই দেয়ালটি ধসে পড়েছে।

পৌরসভা সূত্রে জানা যায়, পৌর মিনি বাস টার্মিনালের অবকাঠামো নির্মাণে ব্যয় হয়েছে ১ কোটি ৭৮ লাখ টাকা। অবকাঠামো নির্মাণ কাজে নিয়োজিত ছিল ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স আশা এন্টারপ্রাইজ। ভূমি ক্রয়সহ এ মিনিবাস টার্মিনালে ব্যয় হয়েছে প্রায় ৫ কোটি টাকা।

পৌরসভার উপ-প্রকৌশলী হেলাল উদ্দিন এ বিষয়ে কিছু জানেন না জানিয়ে বলেন, গত ৯ মার্চ তিনি যোগদান করেছেন। তাছাড়া লকডাউনের সময় তিনি ছুটি নিয়েছেন৷ বর্তমানে ছুটি আছেন। পরে এ বিষয়ে জানতে পৌরসভার নকশাকার আশরাফুল ইসলামের মুঠোফোনে একাধিকবার কল দিলে তিনি সংযোগ কেটে দেন।

এ ব্যাপারে বিয়ানীবাজার পৌরসভা মেয়র মো. আব্দুস শুকুর বলেন, খবর পেয়ে শনিবার সকালে দুর্ঘটনা কবলিত স্থানটি পরিদর্শন করেছি। ঠিকাদার প্রতিষ্ঠানের সাথে কথা হয়েছে তারা দুই একদিনের মধ্যে পুর্ন:নির্মান করে দেবেন। তিনি জানান, শুক্রবার রাতের ভারি বর্ষণের কারণে দেয়াল ধসে পড়েছে।