সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ (এমসি) কলেজের অর্থনীতি বিভাগ কর্তৃক আয়োজিত ‘অর্থনৈতিক উন্নয়নের ধারা এবং কোভিড-১৯ এর চ্যালেঞ্জ ও সম্ভাবনা: প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

গত রোববার (২৮ ফেব্রুয়ারী) সকালে কলেজের শিক্ষাবিদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক। বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর মো. শাহেদুল খবির চৌধুরী ও শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র প্রোগ্রাম অফিসার (সিইডিপি) প্রফেসর খুরশীদ আলম।

সেমিনারে এমসি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পান্না রাণী রায়, শিক্ষক পরিষদের সম্পাদক মো. তৌফিক এজদানী চৌধুরীসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, অর্থনীতি বিভাগের সকল শিক্ষক এবং কলেজের অন্যান্য শিক্ষকবৃন্দ ভার্চুয়ালী সংযুক্ত ছিলেন।

অনুষ্ঠানের মূখ্য আলোচক ছিলেন অর্থনীতি বিভাগের প্রভাষক সানজিদা সিদ্দিকা ও মোহাম্মদ শামীম মিয়া।

পবিত্র কোরআন তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠের পর পর বিভাগীয় প্রধান প্রফেসর মো. তোতিউর রহমান এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সেমিনারে সূচনা হয়। মূল প্রবন্ধ উপস্থাপন এর পর শিক্ষার্থীরা প্রশ্ন-উত্তর পর্বে অংশগ্রহণ করেন।

বিশেষ অতিথিবৃন্দ সেমিনারের বিষয়ের উপর বিভিন্ন দিক নিদের্শনামূলক বক্তব্য প্রদান করেন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে ভবিষ্যতে সিলেট বিভাগের সকল কলেজের শিক্ষকবৃন্দের উপস্থিতিতে একটি কনফারেন্স আয়োজনের প্রস্তাব করেন। এছাড়া তিনি কলেজের ব্যাপক প্রশাংসা করেন।