করোনা ভ্যাকসিন গ্রহণ নিশ্চিত করতে এবং করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য উপদেশ দিয়ে দায়িত্ব পালনের আহবান জানিয়েছেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির। একই সাথে তিনি তাদেরকে হাওর এলাকার উন্নয়ন ও হাওরের সম্পদ রক্ষায় দায়িত্বশীল ভূমিকা নেয়ার অনুরোধ করেছেন।

মঙ্গলবার সকালে ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জ’র সভাকক্ষে হাওর এলাকার জনগণের জীবনমান উন্নয়ন ও জীববৈচিত্র সংরক্ষণ সম্পর্কে উদ্বুদ্ধকরণ বিষয়ে হবিগঞ্জ সদর উপজেলার খতীব, ইমাম ও ধর্মীয় ব্যক্তিবর্গের অংশগ্রহণে ৩ দিন মেয়াদি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই আহবান জানান।

ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জের উপ-পরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান ও সাবেক কাউন্সিলার আব্দুল মোতালিব মমরাজ।

প্রধান অতিথির বক্তৃতায় এমপি আবু জাহির আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন আর বর্তমান সরকার এই ফাউন্ডেশনকে ধর্মমন্ত্রানালয়ের প্রাণকেন্দ্রে রুপান্তর করেছে। সরকার ইমাম ও মোয়াজ্জিনদেরকে ভাতা প্রদানসহ তাদের সম্মান বৃদ্ধির জন্য উদ্যোগ গ্রহণ করেছে। জনগনের কল্যাণে ইমাম ও মোয়াজ্জিনদেরকে ভুমিকা রাখার পাশাপাশি বিভিন্ন গুজব ও অপপ্রচারের বিষয়ে সচেতন করতে হবে।

প্রশিক্ষণে গুজব সন্ত্রাস এবং জঙ্গীবাদ ও সন্ত্রাস, বাল্য বিয়ে, মাদক ও যৌতুক নিরোধক আইন, স্বাস্থ্য ও প্রজনন স্বাস্থ্য এবং পুষ্টি, করোনা সতর্কতাসহ ১৫টি সেশনে বিভিন্ন আইন ও গুরুত্বপূর্ণ বিষয়ে রিসোর্স পার্সনরা প্রশিক্ষণ প্রদান করবেন।