দিনরাত প্রতিনিধি, গাজীপুর : গাজীপুরের কালিয়াকৈর উপজেলাটি একটি শিল্প এলাকা। আর ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দেশের ব্যস্ততম অন্যতম একটি মহাসড়ক। এই মহাসড়কের পাশ ঘেষেই রয়েছে শত শত কলকারখানা ও অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান। ফুট ওভার ব্রিজের অভাবে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা। কল কারখানার শ্রমিক ও স্কুল পড়ুয়া ছাত্র/ছাত্রীরা জীবনের ঝুকি নিয়ে প্রতিদিনই পাড়াপার হচ্ছে মহাসড়কটি।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈরের খারাজোড়া, চন্দ্রা ত্রিমোড়ে, সফিপুর ও মৌচাক মধ্যে রয়েছে শত শত কল-কারখানা শ্রমিক ও স্কুল কলেজের ছাত্র/ছাত্রী, অভিভাবকসহ স্থানীয় হাজার হাজার মানুষ রাস্তা পাড়াপার হয়ে থাকেন। কিন্তু নিরাপদে পাড়াপারের জন্য নেই কোন ফুটওভার ব্রিজ বা আনডার পাছের ব্যাবস্থা। প্রতি দিনই জীবনের ঝুকি নিয়ে সড়ক পরাপার হতে হচ্ছে এসব সাধারন মানুষ। প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

বিষয়টি নিয়ে সাধারণ জনগণ, শিক্ষক ও অভিভাবকেরা সর্বদা থাকেন দুশ্চিন্তায়। দ্রুত ফুটওভারব্রীজ নির্মাণের দাবী কল-কারখানার শ্রমিক, শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের। নিরাপদভাবে সড়ক পারাপারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন এমনটাই প্রত্যাশা সচেতন মহলের।

এ বিষয়ে সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের প্রশ্ন উত্তরে বলেন, স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে আলাপ আলোচনা করেই ব্যবস্থা নেওয়া হবে।

শাহানাজ ফেরদৌস নির্বাহী প্রকৌশলী সড়ক ও জনপথ তিনি জানান, কর্তৃপক্ষের সাথে আলোচনার মাধ্যমে দ্রুতই ফুটওভারের ব্যবস্থা করা হবে।