দিনরাত প্রতিনিধি, কোম্পানীগঞ্জ : সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার বর্ণি গ্রামের জনগণ ১০ ডাকাতকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

রবিবার সকালে সাধারণ জনতা ঐক্যবদ্ধ হয়ে স্থানীয় চুর-ডাকাতদের বিরুদ্ধে অভিযান চালায়। জনতার অভিযানে ১০ ডাকাত আটক হয়। বাকীরা টের পেয়ে পালিয়ে যায়।

জনতার হাতে আটককৃত ডাকাতরা হলেন উপজেলার বর্ণি কান্দিপাড়া গ্রামের মৃত ইছহাক আলীর ছেলে মুহিবুর রহমান (৩০), বর্ণি গ্রামের মনির উদ্দিনের ছেলে কয়েছ মিয়া (২৪), একই গ্রামের মৃত আহাদ মিয়ার ছেলে হোসেন আহমদ (২৭), গোলাম আলীর ছেলে রইছ মিয়া (২৪), মৃত সোনা উল্লাহর ছেলে রুবেল আহমদ (১৮), মনু মিয়ার ছেলে আল আমিন (২০), এরশাদ আলীর ছেলে লায়েছ মিয়া (২০), আক্রম আলীর ছেলে আল আমিন (১৯), ফারুক মিয়ার ছেলে জোবেদ আহমদ (১৯), আব্দুস সালামের ছেলে রাসেল মিয়া (১৮)।

আটককৃতদের দুপুর ১২টায় স্থানীয় ইউপি সদস্য আব্দুল খালিক, রইছ আলী ও ট্রাক শ্রমিক নেতা নুরুল আমিনের নেতৃত্বে স্থানীয় জনতা ডাকাতদেরকে পুলিশের কাছে সোপর্দ করে।

সিলেট (উত্তর) সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার নজরুল ইসলাম ১০ ডাকাত আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান- আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে আদালতে প্রেরণ করা হবে।

এদিকে, থানার ওসি সজল কানু জানিয়েছেন বেশ কদিন থেকে উপজেলায় ব্যাপী চোর-ডাকাতদের বিরুদ্ধে সাড়াশি অভিযান পরিচালনা করা হচ্ছে। ইতিমধ্যে পুলিশের অভিযানে কয়েকজন ডাকাতকে অস্ত্রসহ আটক করা হয়েছে। এই ভয় থেকে ডাকাতরা আত্মসমর্পণ করে।