দিনরাত নিউজ
বেকড পাস্তা খেতে যারা ভালোবাসেন তাদের কাছে ক্রিমি বেকড চিকেন পাস্তা হলো সবচেয়ে পছন্দের পদ।
ছোট থেকে বড় সকলের কাছে মুখরোচক এই খাবারটি নাশতার আইটেম হিসেবে তো বটেই, ঘরোয়া আয়োজনেও তৈরি করা যাবে সবার জন্য। অনেকেই পাস্তা তৈরি করেন ব্রকলি, ফুলকপিসহ অন্যান্য সবজিতে সতে করে। কিন্তু পাস্তার আসল স্বাদ পরিপূর্ণভাবে ফুটে ওঠে চিকেন, চিজ ও ক্রিমের সংমিশ্রণে। জেনে নিন বাসাতে কীভাবে তৈরি করবেন ক্রিমি বেকড চিকেন পাস্তা।

ক্রিমি বেকড চিকেন পাস্তা তৈরিতে যা লাগবে
ক্রিমি বেকড চিকেন পাস্তা

১. দুই টেবিল চামচ মাখন।

২. ৩ কোয়া রসুন কুঁচি।

৩. একটি মাঝারি আকৃতির পেঁয়াজ কুঁচি।

৪. আধা চা চামচ লবণ।

৫. আধা চা চামচ গোল মরিচের গুঁড়া।

৬. আধা কেজি মুরগির মাংস কুঁচি।

৭. দেড় কাপ গাজর কুঁচি।

৮. এক চা চামচ শুকনো অরিগানো।

৯. এক চা চামচ চিনি।

১০. এক চা চামচ প্যাপরিকা।

১১. দেড় কাপ টমেটো বাটা।

১২. তিন কাপ পেনে পাস্তা (লম্বাটে পাস্তা)।

১৩. আধা কাপ হেভি ক্রিম।

১৪. এক কাপ গ্রেট করা মজারেলা চিজ।

ক্রিমি বেকড চিকেন পাস্তা যেভাবে তৈরি করতে হবে
ক্রিমি বেকড চিকেন পাস্তা

১. কড়াই গরম করে এতে মাখন দিয়ে গলিয়ে নিতে হবে। মাখনে রসুন কুঁচি দিয়ে নেড়েচেড়ে কিছুক্ষণ পরেই পেঁয়াজ কুঁচি দিয়ে দিতে হবে। মিনিটখানেক নাড়ার পর এতে মাংস কুঁচি দিয়ে মেশাতে হবে।

২. মিনিট পাঁচেক নেড়েচেড়ে এতে গাজর কুঁচি দিয়ে তার উপরে এক চা চামচ শুকনো অরিগানো, চিনি, গোল মরিচ গুঁড়া ও প্যাপরিকা দিয়ে মেশাতে হবে।

৩. মেশানো হয়ে গেলে এতে টমেটো বাটা দিয়ে ভালোভাবে মিশিয়ে কড়াইয়ের মুখ ঢেকে ১০ মিনিটের জন্য রেখে দিতে হবে।

৪. এ সময়ের মাঝে পেনে পাস্তা ফুটন্ত পানিতে আট মিনিটের জন্য রেখে সিদ্ধ করে নিতে হবে। পাস্তা সিদ্ধ হয়ে গেলে নামিয়ে পানি ঝরিয়ে টমেটোর মিশ্রণে দিয়ে দিতে হবে এবং তার উপর হেভি ক্রিম ছড়িয়ে দিতে হবে।

৫. এবারে পাস্তার সাথে সকল উপাদান ভালোভাবে মেশাতে কাঠের চামচের সাহায্যে নাড়তে হবে। পাস্তার সাথে মসলা ও ক্রিম মাখামাখা হয়ে আসলে ওভেনপ্রুফ বাটিতে ঢেলে তার উপর গ্রেট করা পারমাজান চিজ ছড়িয়ে দিয়ে প্রিহিটেড ওভেনে ৩৫০ ডিগ্রী ফারেনহাইট তাপমাত্রায় ৩০ মিনিট বেক করতে হবে।

বেক করা হয়ে গেলে সাবধানতার সাথে ওভেন থেকে পাস্তার বাটি বের করে তার উপরে স্প্রিং অনিয়ন কুঁচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করতে হবে।