সুনামগঞ্জের তাহিরপুরে এক দৃষ্টি প্রতিবন্ধীর দোকানঘর আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারী) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে গোলাবাড়ী গ্রামের পশ্চিম পাশে একটি মুদি মালের দোকানে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

দোকান মালিক দৃষ্টি প্রতিবন্ধী তোষা মিয়া উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের গোলাবাড়ী গ্রামের মৃত মোক্তার হোসের ছেলে।

সূত্রে জানা যায়, রাত ১২টার দিকে দোকানের মালিক দৃষ্টি প্রতিবন্ধী তোষা মিয়া দিনের কর্মব্যস্ততা শেষ করে বাড়িতে ফিরে আসে। দোকানঘরে আগুন লাগার খবর পেয়ে রাত সাড়ে ১২টার দিকে সে সহ অন্যরা ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেও ব্যর্থ হয়।

দৃষ্টি প্রতিবন্ধী তোষা মিয়া জানায়, তার স্ত্রীও একজন মানসিক প্রতিবন্ধী। একটি ছেলে সন্তান রয়েছে। তারও চোখে সমস্যা। এর মধ্যে একমাত্র সহায়সম্বল দোকান ঘরটিও আজ পুড়ে ছাই।

শ্রীপুর (উত্তর) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খসরুল আলম জানান, গোলাবাড়ী গ্রামের সামনে দৃষ্টিপ্রতিবন্ধী তোষা মিয়ার যে দোকান ঘরটি ছিল সেটি অগ্নিকান্ডে ভস্মীভূত হতে শুনেছি। ক্ষতিগ্রস্ত দৃষ্টিপ্রতিবন্ধী তোষা মিয়াকে সহায়তা দেয়া হবে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন, আগুনে দোকান ভস্মীভূত হয়ে থাকলে এবং এ নিয়ে সহায়তার আবেদন করা হলে উপজেলা প্রশাসন থেকে সহায়তা প্রদান করা হবে।