নবাব এলএলবি সিনেমায় পার্শ্ব চরিত্রের পর, একই পরিচালকের পরিচালনায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন রাশেদ মামুন অপু।

সোমবার রাতে নতুন সিনেমার ঘোষণা দেন পরিচালক অনন্য মামুন। সিনেমার নাম কসাই। সিনেমায় সিনেমায় তাকে কসাইয়ের ভূমিকায় দেখা যাবে কিনা তা বলেননি অপু।

অপু বলেন, ‘চরিত্রটা অবশ্যই একটা খলচরিত্র। কিন্তু তার পেশা কী সেটা এখনই বলতে চাই না। চরিত্রটির অনেক বৈশিষ্ট্য আছে।’

জানোয়ার, নবাব এলএলবি সিনেমায় তাকে দেখা গেছে খলচরিত্রে। অভিনয়ের ক্ষেত্রে খলচরিত্রই তার পছন্দের কিনা জানতে চাইলে অপু বলেন, ‘আমি যখন অভিনয়ে আসি, প্রথম থেকেই ঠিক করে রেখেছিলাম খলচরিত্রে বেশি অভিনয় করব।

‘কিন্তু ইতিবাচক চরিত্রও যে করছি না, তা না। মোস্তাফিজুর রহমান মানিকের যাও পাখি বল তারে সিনেমায় আমাকে ইতিবাচক চরিত্রে পাবেন দর্শকরা। সিনেমায় আমি একজন শ্রমিক নেতার চরিত্রে অভিনয় করব।’

সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার বিষয়টি ফেসবুকে জানিয়েছেন অপু নিজেও। তিনি পরিচালক অনন্য মামুনের সঙ্গে একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘নাম ভূমিকায় আমার যাত্রা শুরু হচ্ছে। কসাই, একটি অনন্য মামুন পরিচালনা।’

কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করাটা বাড়তি দায়িত্বের বলে মনে করছেন এই অভিনেতা। ‘নাটকে অনেক লিড চরিত্র করেছি, কিন্তু সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে এই প্রথম। দায়িত্ব বেড়ে গেল, চ্যালেঞ্জও বেড়ে গেল, আমি আমার সর্বোচ্চ চেষ্টা করব।’ বলেন অপু।

কসাই সিনেমার শুটিং শুরু হচ্ছে ২ ফেব্রুয়ারি থেকে।