মঙ্গলবার | ১১ই আগস্ট, ২০২০ ইং | ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | ২১শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী

সিনিয়র প্রতিবেদক

প্রকাশিত :

নবীগঞ্জের কিশোর অস্ত্রহাতে সিলেটের ভয়ঙ্কর ছিনতাইকারী!

সিনিয়র প্রতিবেদক
প্রকাশিত :

হবিগঞ্জের একটি পাড়া গাঁয়ে বেড়ে উঠলেও সিলেটে গিয়ে ভয়ঙ্কর ছিনতাইকারী হয়ে উঠেছেন নবীগঞ্জের কিশোর জুয়েল আহমেদ (১৮)। ছুরি-চাকু হাতে কয়েকজন কিশোরকে নিয়ে গড়ে তুলেছেন একটি ছিনতাইকারী চক্র। বেশ কয়েকটি ঘটনা ঘটিয়ে সিলেট নগরীতে আতঙ্ক সৃষ্টি করে দিয়েছে চক্রটি। অবশেষে পুলিশের তৎপরতায় গ্রেফতার হলো ভয়ঙ্কর এই ছিনতাইকারী চক্রের চার কিশোর। এসময় তাদের কাছ থেকে ধারালো চাকু উদ্ধার করা হয়।

সোমবার (২০ জুলাই) সিলেট কোতোয়ালি থানা পুলিশ নগরীর কিন ব্রিজ এলাকা থেকে তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলো- নবীগঞ্জের উপজেলার পানিউন্দা ইউনিয়নের খাগাউড়া গ্রামের খালিক ইসলামের ছেলে জুয়েল আহমদ (১৮), তার সঙ্গি সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জের পাগলা এলাকার মৃত কাফিউল ইসলামের ছেলে মো. শাহিদুল ইসলাম (১৯), সিলেটের জালালাবাদ থানার হাওলাদার পাড়ার মো. আলী হোসেনের ছেলে মো. সুমন আহমদ (১৯) ও নেত্রকোনা জেলার দেওপুরের আব্দুল খালিকের ছেলে জালাল আহমদ (১৮)।

সিলেট কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) খোকন দাশ দিনরাত নিউজকে জানান- পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ছিনতাইকারী চক্রের মুল হোতা নবীগঞ্জের খাগাউড়া গ্রামের জুয়েল আহমেদ জানিয়েছে- বেশ কয়েক বছর আগে নবীগঞ্জ থেকে সিলেট আসে। প্রথম অবস্থায় বিভিন্ন জিনিসপত্র খুড়িয়ে বিক্রি করলেও (টুকাই) এক বছর আগে সে ছিনতাইয়ের কথা ভাবে। এক পর্যায়ে কয়েকজন টুকাইকে নিয়ে একটি ছিনতাইকারী চক্র গড়ে তুলে। চক্রটি সিলেটের বিভিন্ন স্থানে ছিনতাই করতে শুরু করে।

তিনি জানান- সম্প্রতি তাদের চক্রটি আরও বেপরোয়া হয়ে উঠে। ঘটিয়ে ফেলে বেশ কয়েখটি ভয়ঙ্কর ঘটনা। ফলে পুলিশের কাছে কয়েকটি অভিযোগ জমা পড়ে।

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম মিয়া দিনরাত নিউজকে বলেন- ‘এই কিশোর চক্রটি বেশ কয়েকটি ছিনতাই ঘটনা ঘটিয়েছে। তাদের হাত থেকে রিক্সা চালকরাও রেহাই পায়নি। ছুরি-চাকু ঠেকিয়ে সিএনজি-রিক্সা-মোটরসাইকেল আটকিয়ে দিনের আলোতেই তারা ছিনতাই করত। এমন বেশ কয়েকটি অভিযোগের ভিত্তিতে সোমবার (২০ জুলাই) কিন ব্রীজ এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় ছিনতাইকালে হাতে-নাতে এই চার কিশোরকে আটক করা হয়।

এদিকে, তাদের চক্রে আর কে কে আছে সে বিষয়ে তদন্ত চলিয়েছে পুলিশ। এ ঘটনায় উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুল বাতেন ভূঁইয়া বাদি হয়ে সোমবার সিলেট কোতোয়ালি থানায় মামলা দায়ের করেছেন বলেও জানান তিনি। মামলা নং-২৮।

এই বিভাগের আরো নিউজ

নবীগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় বিভিন্ন ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা
হবিগঞ্জে জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভা
সিলেট শাহজালাল মাজারে জঙ্গি হামলার পরিকল্পনা
সিলেটে ৫ জঙ্গী আটক, শাহজালাল মাজারে হামলার পরিকল্পনা!
সুনামগঞ্জে কমছে বন্যার পানি, বাড়ছে ‘নদী ভাঙন’
তাসনুভা শামীম ফাউন্ডেশনের নতুন কমিটি গঠন
সিলেট-হবিগঞ্জ রুটে বাসভাড়া সমন্বয়
হবিগঞ্জে তক্ষক উদ্ধার

আজকের সর্বশেষ সব খবর