ইকবাল হোসেন তালুকদার, নবীগঞ্জ : হবিগঞ্জের নবীগঞ্জে চলাচলের রাস্তা নিয়ে বিরুধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে নারী-শিশুসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় দু’জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অপর আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শনিবার সন্ধা ৭ টার দিকে এ সংঘর্ষের ঘটনাটি ঘটে।

জানা যায়, উপজেলার বাউসা ইউনিয়নের হরিধরপুর গ্রামের আবু ছালেক ও কামাল মিয়ার মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলছে আসছিল। এমনকি তাদের মধ্যে একাধিক মামলা-মকদ্দমাও রয়েছে। শনিবার সন্ধ্যায় একটি রাস্তা নিয়ে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের অতন্ত ১৫ জন আহত হন।

আহতদের উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এসময় আশংকাজনক অবস্থায় জাহাঙ্গীর মিয়া (২৭) ও আলেকজান বিবিকে (৮৫) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

অন্যান্য আহতরা হলেন- খালেদ মিয়া (২৮), হেলাল মিয়া (২৫), সুহেল মিয়া (১৯), আলি আহমদ (২০), দিদার মিয়া (১৩), আব্দুল হাই (২৯), সমছু মিয়া (৭০), আলেকজান বিবি (৮৫), জায়েদা বেগম (৩০), কামরান মিয়া (১০), জাহাঙ্গির মিয়া (২৭),।

এ ঘটনায় উভয়পক্ষের পাল্টাপাল্টি বক্তব্য পাওয়া গেছে। ঘটনাস্থল পরিদর্শন করেছে নবীগঞ্জ থানা পুলিশ।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান বলেন, ‘সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। কিন্তু এর আগেই স্থানীয় লোকজন সংঘর্ষ নিয়ন্ত্রন করেন। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।