দিনরাত প্রতিবেদক : সবগুলো উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনার কর্মসূচি বাস্তবায়নের অংশ হিসেবে হবিগঞ্জের আরও ২টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৩ নভেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুটি উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষনা করেন তিনি। উপজেলা দুটি হলো- মাধবপুর ও নবীগঞ্জ।

এনিয়ে হবিগঞ্জের ৬টি উপজেলা শতভাগ বিদ্যুতায়নের আওতায় চলে এসেছে। এখন বাকি রয়েছে শুধু বানিয়াচং, চুনারুঘাট ও সদর উপজেলা।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলার শায়েস্তাগঞ্জ, লাখাই, বাহুবল ও আজমিরীগঞ্জ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী বলেন- ‘শতভাগ মানুষকে বিদ্যুৎ সুবিধা দিতে সরকারের চলমান কার্যক্রমের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, কেউ অন্ধকারে থাকবে না, মুজিববর্ষে সব ঘরে আলো জ্বলবে, শতভাগ মানুষ পাবে বিদ্যুৎ সুবিধা।

উদ্বোধন শেষে ভিডিও কনফারেন্সে উপজেলার বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে মতবিনিময় করেন।

গণভবন প্রান্তে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, এ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকার।

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়াও গণভবন প্রান্তে উপস্থিত ছিলেন। গণভবন প্রান্তে অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান।