সীমিত পরিসরে আগামী ১৭ জানুয়ারি আয়োজন করা হবে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯’ বিতরণী অনুষ্ঠান। এই আসর বসতে যাচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। এতে সাংস্কৃতিক পরিবেশনাও রাখা হয়েছে।

নাচে-গানে সাংস্কৃতিক অনুষ্ঠান মাতাবেন চলচ্চিত্র জগতের পাঁচ তারকা। জুটিবদ্ধভাবে দেখা যাবে ফেরদৌস আহমেদ ও অপু বিশ্বাস এবং সাইমন সাদিক ও মাহিয়া মাহিকে। তাছাড়া এককভাবে দেখা যাবে নুসরাত ফারিয়াকে। অনুষ্ঠানে থাকছে সাদিয়া ইসলাম মৌ ও ওয়ার্দা রিহাবের দলের নৃত্য পরিবেশনা।

এছাড়াও থাকছে লিজা, ঐশীসহ আরো তিন শিল্পীর সঙ্গীত পরিবেশনা। জানা গেছে, অনুষ্ঠানটির দুটি ভাগ থাকবে। সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকছে দ্বিতীয় ভাগে। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে থাকছেন আনিসুর রহমান মিলন ও আশনা হাবিব ভাবনা।

অনুষ্ঠানের সমন্বয়ক ও বিটিভির মহাপরিচালক এস এম হারুন অর রশীদ গণমাধ্যমকে জানান, অনুষ্ঠানে বক্তৃতা ও পুরস্কার থাকবে। সাংস্কৃতিক পরিবেশনাও থাকছে। তবে সবকিছুই হবে সীমিত পরিসরে। এদিকে তথ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মো. সাইফুল ইসলাম (চলচ্চিত্র) গণমাধ্যমকে জানান, মাননীয় প্রধানমন্ত্রী ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দেবেন।

এর আগে, গত বছরের ৩ ডিসেম্বর এক প্রজ্ঞাপনের মাধ্যমে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯’ বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। ঘোষণা অনুযায়ী যৌথভাবে শ্রেষ্ঠ ছবি নির্বাচিত হয় ন’ডরাই এবং ফাগুন হাওয়ায়। যুগ্মভাবে আজীবন সম্মাননা পেয়েছেন মাসুদ পারভেজ (সোহেল রানা) ও কোহিনূর আক্তার সুচন্দা।