চট্টগ্রামের পটিয়া পৌরসভা নির্বাচনে ৮ নম্বর ওয়ার্ডে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আবদুল মান্নান নামের এক জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই জন।

রোববার (১৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত মো. আবদুল মাবুদ ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আবদুল মান্নানের ছোট ভাই।

এ ঘটনায় আটক করা হয়েছে দুই কাউন্সিলর প্রার্থী সরওয়ার কামাল রাজীব ও আবদুল মান্নানকে।

পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. সাদিয়া বলেন, ‘নিহত আবদুল মাবুদের পেটে ছুরি দিয়ে আঘাত করা হয়েছে। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়।’

বেলা সাড়ে ১২টার দিকে ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. মান্নান ও সারোয়ার কমোল রাজিবের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় তাদের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পরে গুলিবিনিময়ের ঘটনাও ঘটে বলে জানিয়েছে স্থানীয়রা।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার একজন নিহত হওয়ার তথ্য নিশ্চত করে জানান, দুই দল কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে ভোটকেন্দ্রে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ, র‌্যাব, বিজিবি গিয়ে পরিস্থিতির নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও বলেন, গোবিন্দারখীল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের সামনে সংঘর্ষের ঘটনা ঘটেছিল। পরবর্তী সময়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ওসি জানান, ভোটকেন্দ্রের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দুই কাউন্সিলর প্রার্থীকে আটক করে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

সকাল আটটা থেকে চট্টগ্রামের পটিয়া পৌরসভায় ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়। পটিয়ায় মোট ভোটার ৩৯ হাজার ৭৮৭। পৌরসভার ৯ ওয়ার্ডে ১৮টি ভোট কেন্দ্র রয়েছে। তার মধ্যে নারী ১৮ হাজার ৮৬২ ও পুরুষ ভোটার ২০ হাজার ৯২৫।