দিনরাত প্রতিবেদক : যাত্রা শুরু করল দেশের অন্যতম মাল্টিমিডিয়া অনলাইন নিউজ পোর্টাল ‘দিনরাত নিউজ’ (http://www.dinratnews.net)।

মঙ্গলবার সন্ধ্যায় বর্ণাঢ্য আয়োজনে যাত্রা শুরু করে পত্রিকাটি। এতে সাংবাদিক, সাহিত্যিক, রাজনীতিবিদ, শিল্পোদ্যোক্তা, বিনোদনসহ বিভিন্ন পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

‘দিনরাত নিউজ’র প্রকাশক এসএম আমীর হামজা ও নির্বাহী সম্পাদক মুরাদ আহমেদের উপস্থাপনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পত্রিকাটির সম্পাদক কাজল সরকার।

তিনি বলেন, আজকের বিশ্বে তথ্যপ্রযুক্তি ছাড়া এক মুহূর্ত চিন্তা করা যায় না। তথ্যপ্রযুক্তি বিশ্বকে হাতের মুঠোয় এনে দিয়েছে। একটা সময় ছিল প্রত্যন্ত অঞ্চলে একদিনের সংবাদপত্র পরের দিন পৌঁছাত। মানুষ পরের দিন সেই পত্রিকা পড়ত। কিন্তু এখন আর পত্রিকার জন্য মানুষকে অপেক্ষা করতে হয় না, প্রযুক্তির বিকাশে ফলে মানুষ মুহূর্তের খবর মুহূর্তেই পড়তে পারে।

তিনি আরও বলেন- শুধু মুহুর্তের খরব মুহুর্তে পড়তে পারেন বললে ভুল হবে। এখন পাঠকরা শুধু খরব পড়েই স্বাচ্ছন্দবোধ করেন না। খবরের সাথে পাঠকরা চান লাইভ আর ভিডিও কনটেন্ড। তাই পাঠকদের সব চাহিদার কথা বিবেচনা করে ‘দিনরাত নিউজ’ একটি পুর্ণাঙ্গ মাল্টিমিটিয়া রূপে যাত্রা শুরু করছে। যেখানে থাকবে সংবাদ, ভিডিও, লাইভ ও বিভিন্ন বিষয়ে টকশো।

‘দিনরাত নিউজ’র প্রকাশক এসএম আমীর হামজা বলেন- বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তথ্য প্রযুক্তিতে প্রতিনিয়ত সমৃদ্ধ হচ্ছে বাংলাদেশের জনসাধারণ। বিশেষ করে যুব সমাজ এখন আর প্রিন্ট পত্রিকা হাতেই নিতে চায় না। তারা মুহুর্তের খরব মুহুর্তেই অনলাইনের মাধ্যমে জানতে ও দেখতে চায়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহ নওয়াজ মিলাদ।

‘দিনরাত নিউজ’র আইন উপদেষ্টা ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য এডভোকেট দেওয়ান মারুফ সিদ্দিকীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ বিন হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান গতি গোবিন্দ দাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফখরুল আহসান চৌধুরী, সাবেক সভাপতি আনোয়ার হোসেন মিঠু।

এছাড়াও বক্তব্য রাখেন- নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি তোফাজ্জল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক সরওয়ার সিকদার, দৈনিক হবিগঞ্জের সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক সেলিম তালুকদার, প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি আশাহিদ আলী আশা, বাউসা ইউপি সদস্য আল হেলাল আহমেদ, নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মহিবুর রহমান চৌধুরী, পৌর সেচ্ছাসেবক লীগের সভাপতি ইকবাল আহমেদ বেলাল, মানবকণ্ঠের প্রতিনিধি মহিবুর রহমান, কালেক কণ্ঠ প্রতিনিধি আলমগীর মিয়া, দৈনিক হবিগঞ্জের সমাচারের নবীগঞ্জ প্রতিনিধি মুজাহিদ আলম চৌধুরী, সাংবাদিক আলী হাসান লিটন, বাংলা টিভি প্রতিনিধি মতিউর রহমান মুন্না, জয়যাত্রা টিভির প্রতিনিধি ছনি চৌধুরী, সাংবাদিক নিয়ামুল করিম অপু, সানিউর রহমান তালুকদার, আজকের হবিগঞ্জের নাবেদ মিয়া, তৌহিদ চৌধুরী ও আলাল মিয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সল তালুকদার, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান রাজু প্রমূখ।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন দিনরাত নিউজের স্টাফ রিপোর্টার ইকবাল হোসেন তালুকদার ও এসএম রাকিব।