দিনরাত নিউজ : পাকিস্তানে ৫.৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে আট জন নিহত হয়েছে। এ ঘটনায় ১০০ জনের বেশি মানুষ আহত হয়েছে।

বুধবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে পাকিস্তানের দক্ষিণাঞ্চলের বেশ কয়েকটি শহরে ৮-১০ সেকেন্ডের ভূমিকম্প অনুভূত হয় বলে দেশটির সংবাদ মাধ্যমে জানানো হয়েছে।

সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়, পাকিস্তানের ইসলামাবাদ, মিরপুর, পেশওয়ারা। রাওয়ালপিন্ডি, লাহোর, গুজরাট, মালাখান্দ, মুলতান, শাহিওয়ালসহ বেশ কয়েকটি শহরে এ ভূমিকম্প অনুভূত হয়।

দেশটির যুব ও সংস্কৃতিমন্ত্রী চৌধুরী মোহাম্মাদ জানান, এ ঘটনায় নিহত ও আহতের সংখ্যা বাড়তে পারে। ইতোমধ্যে শহরের রাষ্ট্রীয় মালিকানাধীন হাসপাতালগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

আবহাওয়াবিদ মুহাম্মদ রিয়াজ জানান, দেশটির স্থানীয় সময় বিকেল ৪টায় ভূমিকম্পটি অনুভূত হয়। প্রায় ১০ কিলোমিটার গভীর ভূমিকম্প ছিল যা পাঞ্জাব প্রদেশের বেশিরভাগ অংশে অনুভূত হয়। তবে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয় মিরপুর ও আজাদ কাশ্মীরের মানুষ।

সাজ্জাদ নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, মিরপুর শহরে ভবনধসে কমপক্ষে ৫০ জন মানুষ আহত হয়েছে। ভূমিকম্পে দেয়ালগুলো ভেঙে পড়তে দেখা যায়। সড়কগুলোতে গভীর ফাটলের সৃষ্টি হয়।

একইসঙ্গে ভারতের দিল্লিতে ৬.৩ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়। স্থানীয় সময় বিকেল ৪টা ৩৫ মিনিটে ভূমিকম্প অনুভূত হয় বলে দেশটির সংবাদমাধ্যমে জানানো হয়।