সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়ার অভিযোগে এক হেফাজত সমর্থককে গ্রেফতার করেছে কানাইঘাট থানাপুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, গত শুক্রবার দিবাগত রাত ২টার দিকে কানাইঘাট উপজেলার ৮নং ঝিংগাবাড়ী ইউনিয়নের আগতালুক গ্রামের তরিকত উল্লার পুত্র হেফাজত সমর্থক ফয়সল আহমদ (২৭)-কে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। ফয়সল আহমদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে হেফাজতের পক্ষ নিয়ে রাষ্ট্রবিরোধী উস্কানীমূলক বিভিন্ন ধরনের পোস্ট দেওয়ার অভিযোগ রয়েছে।

এমন অভিযোগে ফয়সল আহমদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বাদি হয়ে থানার এস.আই সনজিত কুমার রায় শনিবার (২৪ এপ্রিল) একটি মামলা দায়ের করেছেন।

তবে হেফাজত সমর্থক ফয়সল আহমদের পিতা স্থানীয় আওয়ামী লীগ নেতা তরিকত উল্লাহ জানিয়েছেন, তার ছেলে ফয়সল একজন কাতার প্রবাসী। অসুস্থতার কারণে দুই মাস পূর্বে সেখান থেকে ছুটি নিয়ে দেশে চলে আসে। কয়েকদিন পূর্বে সে মারাত্মক অসুস্থ হয়ে পড়লে সিলেটের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। সে বর্তমানে অসুস্থ ও মানসিক সমস্যায় ভোগছে। তার ছেলে হেফাজতের যে সমথর্ক এ ব্যাপারে তিনি কিছুই জানেন না। তার পুরো পরিবার আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত বলে তরিকত উল্লাহ জানান। এলাকায় আওয়ামী লীগের পক্ষে কাজ করতে গিয়ে অনেকবার তিনি নির্যাতনের শিকার হয়েছেন।

তার ছেলে ফেইসবুকে হেফাজতের পক্ষ নিয়ে সরকারবিরোধী পোস্ট দেওয়ায় তিনি দুঃখ প্রকাশ করেছেন।