অপরিসীম ভালবাসা নিয়ে বঙ্গবন্ধু সাধারণ জনগণের কাতারে পুরো জীবন কাটিয়েছেন। তিনি ছিলেন পর্বতসম ব্যক্তিত্ব ও সাহসিকতার প্রতীক। তাঁর পরিকল্পনাজুড়ে ছিল কেবল বাঙালি জাতির উন্নয়ন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তিনি তা বাস্তবায়নে পর্যাপ্ত সময় পাননি। বঙ্গবন্ধুকে হারানো বাঙালি জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি। সদর উপজেলার সুলতান মামদপুর মাঠে এ সভার আয়োজন করা হয়।

সভায় আবু জাহির আরও বলেন, বাঙালি জাতিরাষ্ট্র প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাংলাদেশের নেতা ছিলেন না, তিনি ছিলেন বিশ্বনেতা। বাঙালি জাতি তাদের হাজার হাজার বছরের ইতিহাসে তাঁর নেতৃত্বেই স্বাধীনতা অর্জন করে রাষ্ট্র প্রতিষ্ঠা করে, সে কারণেই তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, আমাদের জাতির পিতা।

এমপি আবু জাহির তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্ব এবং বাঙালি জাতির প্রতি তাঁর অপরিসীম মমত্বের কথা তুলে ধরেন। তিনি উপস্থিত সবাইকে যার যার অবস্থান থেকে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় শামিল হওয়ার আহ্বান এবং এর মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ভূমিকা রাখার অনুরোধ করেন। বঙ্গবন্ধুর নীতি ও আদর্শ পরবর্তী প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেওয়ার জন্যও অনুরোধ জানিয়েছেন এমপি আবু জাহির।

সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মোতালিবের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রেখেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আলমগীর চৌধুরী।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ নেতা আক্রাম আলী, অ্যাডভোকেট সৈয়দ আফজাল আলী দুদু, সদর উপজেলা উপজেলা আওয়ামী লীগ নেতা আব্দুল মুকিত, আব্দুল আউয়াল তালুকদারসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।