শিব্বির আহমদ আরজু, বানিয়াচং : বানিয়াচংয়ে প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ক্লাবের নতুন সদস্য হিসেবে ৪জন সাংবাদিক যোগদান করেছেন।

শনিবার দুপুর ১১টায় বানিয়াচং বড়বাজারস্থ অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সভাপতি হেমায়েত আলী খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান খলিলের সঞ্চালনায় সভায় প্রেসক্লাবের বিগত দিনের বিভিন্ন কার্যক্রমের উপর বিশদ আলোচনা রাখেন সদস্যরা।

সাংবাদিকদের লিখিত আবেদনের প্রেক্ষিতে আনুষ্ঠানিকভাবে মিষ্টিমুখ করিয়ে সদস্য হিসেবে প্রেসক্লাবে অন্তর্ভূক্ত করা হয়।

বানিয়াচং প্রেসক্লাবে যোগদানকৃত সাংবাদিকরা হলেন-দৈনিক ভোরের কাগজ পত্রিকার বানিয়াচং প্রতিনিধি ও দৈনিক প্রতিদিনের বাণীর স্টাফ রিপোর্টার জীবন আহমেদ লিটন, দৈনিক খোয়াই পত্রিকার বানিয়াচং প্রতিনিধি সাহিদুর রহমান, বাংলা টিভির বানিয়াচং প্রতিনিধি আল আমিন খান, ডেইলি বাংলাদেশ-এর বানিয়াচং প্রতিনিধি তানজিল হাসান সাগর।

সভায় প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)’র চিঠির পরিপ্রেক্ষিতে প্রেসক্লাবের সকল সাংবাদিকদের নামের তালিকা প্রণয়ন করে উপজেলা নির্বাহী অফিসারের কাছে জমা দেয়ার সিদ্ধান্ত গৃহিত হয়। পাশাপাশি আগামী মাসের প্রথম সপ্তাহে যে কোনো একদিন ক্লাবের বার্ষিক বনভোজন করার জন্য তারিখ নির্ধারণ করা হয়।

অন্যদিকে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে করা মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ ১০জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে সর্বসম্মতিক্রমে সভায় নিন্দা প্রস্তাব গৃহিত হয়।

সভায় উপস্থিত ছিলেন, প্রচার সম্পাদক রায়হান উদ্দিন সুমন, দৈনিক খোয়াই’র স্টাফ রিপোর্টার শিব্বির আহমদ আরজু,ক্রীড়া সম্পাদক দেওয়ান শোয়েব রাজা,কার্যকরী কমিটির সদস্য-আব্দুল হক মামুন,জসিম উদ্দিন,আব্দাল মিয়া,আতাউর রহমান,দিলোয়ার হোসেনসহ বানিয়াচং প্রেসক্লাবে সদ্য যোগদানকৃত ৪ সাংবাদিক। এছাড়াও সভায় বানিয়াচং প্রেসক্লাবের প্রয়াত সভাপতি আখলাক হুসাইন খান খেলু’র রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।