রনিক পাল, ওসমানীনগর : সিলেটের বালাগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের আদিত্যপুর-রিফাতপুর-গহরমলি সড়কটি দীর্ঘদিন ধরে অবহেলিত ছিলো। এতে এই রাস্তা সংশ্লিষ্ট দশটি গ্রামের মানুষ চরম দুর্ভোগের শিকার হচ্ছিলেন।

বিগত দিনে সড়কের আদিত্যপুর অংশে এক কিলোমিটার এবং গহরমলি অংশে অর্ধ কিলোমিটার পাকাকরণ করা হয়েছিল। কিন্তু সড়কের মধ্যখানে দেড় কিলোমিটার পাকা না হওয়ায় মাটি ক্ষয়ে সড়কটি নিশ্চিহ্ন হতে যাচ্ছিল। সড়কের এই দেড় কিলোমিটার অংশ পাকাকরণের উপযোগী করতে ইউনিয়ন পরিষদের কাবিটা প্রকল্প থেকে সাত টন গম বরাদ্দ দেয়া হয়। বরাদ্দের বিনিময় মূল্য প্রায় ১ লক্ষ ৫ হাজার টাকা ব্যয়ে কর্মসৃজন প্রকল্পের ৩১জন শ্রমিক দিয়ে সড়কে আপাতত মাটি ভরাটের কাজ শুরু করা হয়েছে।

বালাগঞ্জ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মোশাহীদ আলী বলেন, মাটি ভরাট না থাকায় প্রায় দেড় কিলোমিটার রাস্তায় পাকাকরণ করা সম্ভব হয়নি। চেয়ারম্যানের আন্তরিকতায় কাবিটা বরাদ্দ পাওয়ায় দীর্ঘদিন পর এই সড়কে উন্নয়নের ছোঁয়া লাগল।
বালাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মুনিম বলেন, যদিও কাজের তুলনায় এটি বরাদ্দ পর্যাপ্ত নয়। বরাদ্দের তুলনায় দ্বিগুণ টাকা ব্যয় হবে তাই আমার ব্যক্তিগত পক্ষ থেকে অনুদান দিয়ে রাস্তার কাজ সম্পন্ন করার উদ্যোগ নিয়েছি।