দিনরাত প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া থেকে : ব্রাহ্মণবাড়িয়ার দুই ট্রেনের সংঘর্ষে ১৫ জন নিহতের ঘটনায় তিনটি তদন্ত কমটি গঠন করা হয়েছে। কমিটি তিনটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ ও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন।

মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে রেলওয়ে ও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন থেকে তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করা হয়।

ঘটনাস্থলের সার্বিক অবস্থা দেখতে এসে রেলওয়ে অধিদফতরের সচিব মো. মোফাজ্জল হোসেন ও ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান তিনটি তদন্ত কমিটি গঠনের কথা বলেন।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জল হোসেন জানান, রেল বিভাগ থেকে দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কি কারণে এই দুর্ঘটনা ঘটেছে সেটি তদন্ত শেষে জানা যাবে। উদ্ধার কাজ চলছে। খুব দ্রুতই ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান জানান, দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিতু মরিয়মকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এর আগে মঙ্গলবার ভোররাত তিনটার দিকে সিলেটে থেকে ছেড়ে আসা চট্টগ্রাম গামী আন্তঃনগর ট্রেন উদয়ন এক্সপ্রেস ট্রেনটি কসবার মন্দভাগ রেলওয়ে স্টেশনের ক্রসিং অতিক্রম করার সময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর তুর্না নীশিতা এক্সপ্রেস ট্রেনটি ধাক্কা দেয়। এ ঘটনায় উদয়ন ট্রেনের বেশ কয়েকটি বগি দুমড়ে মুচড়ে যায়। এ দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১৫ জন নিহত এবং ৭৪ জন আহত হয়েছে। পুলিশ ও ফায়ার সার্ভিস এই মুহূর্তে ঘটনাস্থলে উদ্ধার কাজ করছে।

আরও পড়ুন:

১. ব্রাহ্মণবাড়িয়ায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫