দিনরাত নিউজ
বৃষ্টির কারণে খেলা শুরু হয়নি। এখনও শেরে বাংলার পিচ ও ৩০ গজের জায়গা কভারে ঢাকা। কখন শুরু হবে? তা বলারও উপায় নেই। বৃষ্টি বন্ধ না হলে আসলে খেলা শুরুর সম্ভাবনা নেই। তবে সেটাও রাত ৯ টা ৪০ মিনিটের মধ্যে শুরু করতে হবে। তাহলে অন্তত ৫ ওভার করে খেলা হবে।

ঐ সময়ের ভেতরে খেলা শুরু করা সম্ভব না হলে ফাইনাল বাতিল বলে গণ্য হবে। সত্যিই যদি ফাইনাল মাঠে না গড়ায়, খেলা যদি আদৌ না হয়, তাহলে কি হবে? বাংলাদেশ আর আফগানিস্তান হবে যৌথ চ্যাম্পিয়ন। ত্রিদেশীয় সিরিজের প্লেয়িং কন্ডিশনের ১৬.৩ ধারায় পরিষ্কার বলা আছে, ফাইনাল না হলে দু দলকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

এদিকে খেলা হোক আর নাই হোক, আজ (মঙ্গলবার) মধ্যরাতেই দেশে ফিরে যাচ্ছে আফগানরা। দলটির লিঁয়োজো জাহিদুর রহমান জনি জাগো নিউজকে জানিয়েছেন, আজ দিবাগত রাত পৌনে দুইটায় (১টা ৪০ মিনিটে) দেশে ফেরার ফ্লাইট রশিদ খান, মুজিবুর রহমান, মোহাম্মদ নবীদের।

ঢাকা থেকে সরাসরি আগে কাবুল যাবেন তারা। সেখান থেকে দলটির অন্তত চার পাঁচজন যাবেন ক্যারিবীয় প্রিমিয়ার লিগ সিপিএল খেলতে। অর্থাৎ সত্যিই যদি খেলা হয়, তাহলে হয়ত মাঠ থেকেই সরাসরি বিমানবন্দরে চলে যেতে হবে আফগানদের। কারণ ৫ ওভার করেও যদি খেলা হয়, তাহলে ম্যাচ শুরু করে শেষ হতে হতে রাত সাড়ে ১০টা।

সেক্ষেত্রে আফগানদের শেরে বাংলা ত্যাগ করতে করতে রাত ১১ টা। হোটেলে ফিরতে ফিরতে প্রায় ১২ টা। বিমানবন্দরে চেক-ইনের পর্যাপ্ত সময় থাকবে কিনা, সন্দেহ। রাত ১ টা ৪০ ‘এর ঢাকা-কাবুল ফ্লাইট ধরতে হলে হয়তো তাদের সরাসরি মাঠ থেকে টিম বাসে বিমানবন্দর চলে যেতে হবে। আর খেলা না হয়ে যদি আরও আগে পরিত্যক্তর ঘোষণা আসে, তখন হয়ত হোটেলে ফেরার পর্যাপ্ত সময় পাবে রশিদ খানের দল।