দিনরাত ডেস্ক : করোনাভাইরাস দুর্যোগে আক্রান্তদের সহায়তার জন্য মাশরাফি বিন মর্তুজা তার হাতের ব্রেসলেট নিলামে তুলেছিলেন। নিলামে তার অনেক আবেগের ব্রেসলেট বিক্রি হয়েছে ৪০ লাখ টাকায়। নিলামে এটি কিনে নিয়েছে বাংলাদেশ লিজিং এন্ড ফাইনান্স কোম্পানি (বিএলএফসি)। নিলাম প্রক্রিয়া সম্পন্ন হওয়ার সঙ্গে সঙ্গে মাশরাফি তার হাত থেকে ব্রেসলেট খুলে ফেলেন। কিন্তু তাকে অবাক করে দিয়ে খানিকবাদেই বিএলএফসি’র প্রতিনিধি মুমিনুল ইসলাম জানিয়ে দেন-এই ব্রেসলেট তারা কিনেছেন ঠিকই কিন্তু উপহার হিসেবে এটা আবার মাশরাফিকেই ফিরিয়ে দিচ্ছেন।

সামনের কোন সময়ে আনুষ্ঠানিকভাবে এই ব্রেসলেট আবার মাশরাফিকে উপহার দেবে বিএলএফসি। এই প্রতিশ্রুতি দেন মুমিনুল ইসলাম।

এখন পর্যন্ত দেশের ক্রিকেটারদের ব্যাট-গ্লাভস বা জার্সি নিলামে বিক্রি হয়ে যে অর্থ যোগাড় হয়েছে সেই তালিকায় সব রেকর্ড ছাড়িয়ে গেছে মাশরাফির হাতের ব্রেসলেট। মাশরাফি গত ১৮ বছর ধরে রূপার তৈরি এই ব্রেসলেট পরে ক্রিকেট খেলছেন। তার ক্যারিয়ারের অনেক উত্থান-পতনের সঙ্গী এই ব্রেসলেট। দীর্ঘ সময় ধরে এই ব্রেসলেট মাশরাফির সুখ-দুঃখের সময় দেখেছে।

অনেকের কাছে হয়তো এটি সামান্য একটি ব্রেসলেট। কিন্তু মাশরাফির কাছে এই ব্রেসলেট অনেক আবেগ এবং ভালবাসার অন্য নাম। খুব একটা কুসংস্কারে বিশ্বাস করেন না মাশরাফি। কিন্তু তারপরও হাতের রূপার এই ব্রেসলেটকে ক্রিকেট ক্যারিয়ারে সব সময় নিজের সৌভাগ্যের প্রতীক বলে ভেবে এসেছেন।