অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা ও বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুল ২০১৯ সালের ২২ জানুয়ারি মৃত্যুবরণ করেন। মৃত্যুর দুই বছর পর শনিবার (১৩ মার্চ) বুলবুলের লেখা ও সুর করা একটি গান রেকর্ড করা হয়েছে।

গানের শিরোনাম ‘তুমি আছো বলে’। এতে কণ্ঠ দিয়েছেন এসডি রুবেল ও নকশী তাবাস্সুম। সংগীত পরিচালনা করেছেন কাজী জামাল।

গানটি ব্যবহার করা হবে ‘এই মন পাবে শুধু কষ্ট’ ছবিতে। নির্মাতা রফিকুল ইসলাম বুলবুলের নির্দেশনায় এতে অভিনয় করবেন মৌসুমী, শাহেদ, শ্রাবণী সিংহসহ অনেকে।

সংগীত পরিচালক কাজী জামাল বলেন, ‘আহমেদ ইমতিয়াজ বুলবুল ভাই বেশ আগে গানটির কথা ও সুর করেছিলেন। ছবির পরিচালক রফিকুল ইসলাম বুলবুলের কাছে সেটা রাখা ছিল। গানটির কথা ছবিটির গল্পের সঙ্গে খুব মিলে যায়। কানাডাভিত্তিক ওটিটি প্ল্যাটফর্মে ছবিটি মুক্তি পাবে।’

৭০-এর দশকে বিটিভিতে দেশাত্মবোধক গান দিয়ে সুরকার হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। ১৯৭১ সালে মাত্র ১৫ বছর বয়সে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন তিনি। সুরকার ও সংগীত পরিচালক হিসেবে কাজ শুরু করেন ১৯৭৮ সালে ‘মেঘ বিজলি বাদল’ সিনেমার মাধ্যমে।

এরপর সংগীত সাধনায় নিজেকে আমৃত্যু নিয়োজিত রেখেছিলেন। সংগীত পরিচালনা করেছেন প্রায় দুই শতাধিক চলচ্চিত্রে। সংগীতে অসামান্য অবদানের জন্য রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতি পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন সংগীতের এই নক্ষত্র।