দিনরাত প্রতিনিধি, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তিচ্ছু তিন পরীক্ষার্থী ছিনতাইয়ের শিকার হয়েছেন। এ ঘটনায় নগরীর মতিহার থানায় অজ্ঞাত ৪ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। গত মঙ্গলবার রাতে ভুক্তভোগী ভর্তিচ্ছু সাইফ রাতুল বাদী হয়ে মামলা দায়ের করেন।

এর আগে গত মঙ্গলবার রাত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সামনে ছিনতাইয়ের ঘটনা ঘটে। এসময় ভর্তিচ্ছু তিন পরীক্ষার্থীর কাছ থেকে দুই হাজার একশত টাকা ও তিনটি ফোন ছিনিয়ে নেয়া হয়।
ছিনতাইয়ের শিকার তিন ভর্তিচ্ছু হলেন- ব্রাক্ষণবাড়িয়ার রিফাত হোসেন, গাজীপুরের হেমন্ত ভক্ত এবং ঢাকার সাইফ রাতুল।

মামলার এজহার সূত্রে জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসে ওই তিন ভর্তিচ্ছু। গত ২২ অক্টোবর ৯টায় ভর্তিচ্ছু সাইফ রাতুল ও তার দুই বন্ধু রিফাত হোসেন ও হেমন্ত ভক্ত রাবির কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া থেকে শহীদ মিনারে যায়। যাওয়ার পথে গাছের আড়াল থেকে ৪জন অজ্ঞাতনামা ব্যক্তি অন্ধকারে ডেকে বলে ‘এই ভাইয়েরা এদিকে আসেন’। তারা গাছের নিচে যাওয়া মাত্রই অস্ত্রের ভয় দেখিয়ে আমাদের কাছ থেকে ২টি স্মার্টফোন ও একটি বাটন ফোনসহ মোট তিনটি ফোন নিয়ে যায়। যার বাজার মূল্য ১৫ হাজার ৬০০টাকা এবং নগদ ২১শত টাকা ছিনিয়ে নেয়।

ছিনতাইয়ের শিকার এক ভর্তিচ্ছু বলেন- আমরা তিনজন ক্যাফেটেরিয়ার সামনে বসেছিলাম। হঠাৎ করে পেছন থেকে চারজন দৌড়ে আসে। একজন আমাদের পেটে ছুরি ধরে টাকা ও ফোন বের করতে বলে। আমাদের তিনজনের কাছ থেকে তারা দুই হাজার একশত টাকা ও তিনটি ফোন নিয়ে নেয়। এরপর তারা পালিয়ে যায়। তাদের মধ্যে একজনের গায়ে রুয়েটের লোগোযুক্ত গেঞ্জি পড়া ছিল।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লুৎফর রহমান বলেন- বিষয়টি আমরা জানার পর তাৎক্ষণিকভাবে পুলিশ প্রশাসনকে ব্যবস্থা গ্রহন করতে বলি। পরে প্রশাসন ভূক্তভোগীর নিকট ঘটনা শুনে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করবে মতিহার থানা পুলিশ।

এ বিষয় মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন- ‘ঘটনাটি জানার পর থেকে আমরা অপরাধীদের শনাক্ত করার চেষ্টা করছি। এখন পর্যন্ত কেউ শনাক্ত হয়নি। তবে আমরা তদন্ত চালিয়ে যাচ্ছি।’