দিনরাত প্রতিনিধি, নবীগঞ্জ : নবীগঞ্জ পৌর এলাকার ওসমানী সড়কের বাসিন্দা ক্ষুদ্র ব্যবসায়ী গোপাল ঘোষের ছেলে নবীগঞ্জ জে.কে মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণীর ছাত্র জয় ঘোষ নৃত্য শিল্পে একে একে ৩ টি জাতীয় পুরস্কার পেয়ে আলোড়ন সৃষ্টি করেছে।

আনন্দ নিকেতনের নৃত্য বিভাগের ছাত্র জয় ঘোষ ৩ টি পুরস্কারের মধ্যে একটি গ্রহণ করেছে বর্তমান সরকারের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছ থেকে।

জানা যায়, আজমিরীগঞ্জ উপজেলার জলসুকা ইউনিয়নের জলসুকা গ্রামের বাসিন্দা গোপাল ঘোষ দীর্ঘদিন ধরে নবীগঞ্জ পৌর এলাকার ওসমাণী সড়কে ভাড়া বাসায় বসবাস করে শহরের জে.কে মডেল সরকারি উচ্চ বিদ্যালয় সড়কে ক্ষুদ্র কাপড়ের ব্যবসা করে অনেক কষ্ট করে দিন যাপনের পাশাপাশি ছেলে মেয়েদের লেখাপড়া চালিয়ে যাচ্ছেন।

লেখা পড়ার পাশাপাশি জয়ের কাকা নেপাল ঘোষ ও তার মা অনিতা ঘোষের অনুপ্রেরনায় সে নবীগঞ্জের সাংস্কৃতিক সংগঠন আনন্দ নিকেতনে নৃত্য বিভাগে ভর্তি হয়। নিকেতনের নৃত্য বিভাগের শিক্ষক প্রবীর শীলের তত্বাবোধানে সে প্রশিক্ষন গ্রহন করে।

জয় ঘোষ ২০১৭ইং সালে বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা থেকে প্রখ্যাত নৃত্য শিল্পী মিনু হকের হাত থেকে জাতীয় পর্যায়ে ৪র্থ স্থান এর পুরস্কার গ্রহণ করে। ২০১৮ইং সালে সে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের হাত থেকে জাতীয় পর্যায়ে ২য় স্থান এর পুরস্কার গ্রহণ করে। সর্বশেষ সে ২০১৯ইং সালে বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা থেকে শিল্প কলা একাডেমীর প্রেসিডেন্ট লিয়াকত আলী লাকীর হাত থেকে ৬ষ্ট পুরস্কার গ্রহণ করে। এভাবে একে একে ৩টি জাতীয় পুরস্কার পেয়ে জয় ঘোষ আলোড়ন সৃষ্টি করেছে। জয় ঘোষ নবীগঞ্জ আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসি পরীক্ষায় কৃতিত্বের সাথে ভাল ফলাফল করে বর্তমানে নবীগঞ্জ জে.কে উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণীর ছাত্র।