হবিগঞ্জ জেলার লাখাইয়ে বাজার মনিটরিং ও সরকারি নির্দেশনা কার্যকরে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছিন আরাফাত রানার নেতৃত্বে লাখাই উপজেলার কালাউক, বামৈ ও বুল্লাবাজারে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

বর্তমানে করোনা সংক্রমণের প্রকোপ আবারো বৃদ্ধি পাওয়ায় এবং প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক পথচারীদের মাস্ক পরিধানে উদ্বুদ্ধ করা হয়।

অভিযানকালে শুধুমাত্র পরিপত্রে উল্লেখিত দোকান ব্যবসা পরিচালনাকারীকে মাস্ক পরতে ও নির্দেশনা মান্য করে নির্দিষ্ট সময়ের জন্য ব্যবসা পরিচালনা করার নির্দেশনা প্রদান করা হয়। মাস্ক পরিধান ও সরকারি নির্দেশনা মান্য করুন এবং করোনা প্রতিহত করুন এ বিষয়ে সকলকে অবহিত করা হয়। এছাড়া এ বিষয়ে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ অনুযায়ী দুই জনকে ২৩০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া বুল্লা বাজারে চলমান লকডাউন ও রমজান উপলক্ষ্যে বিভিন্ন পণ্যাদির দ্রব্যমূল্য বৃদ্ধি করা হচ্ছে কি না অথবা কোন সিন্ডিকেট করা হচ্ছে কি-না সে বিষয়ে নিবিড়ভাবে বাজার মনিটরিং করা হয়। পেঁয়াজ ৩৫ টাকা, আলু ২০ টাকা, পোল্ট্রি মুরগী ১৩৫ টাকা ও অন্যান্য পণ্যের আজকের খুচরা মূল্য ব্যবসায়ীদের ক্রয়কৃত ভাউচারের সাথে যাচাই বাছাই করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছিন আরাফাত রানা বলেন, দ্রব্যমূল্য স্বাভাবিক আছে মর্মে প্রতীয়মাণ হয়। আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। অভিযানে সহযোগিতা করেন এস.আই মো. রফিকুল ইসলামের নের্তৃত্বে লাখাই থানার একদল পুলিশ সদস্য ও স্থানীয় জনসাধারণ।