বৃহস্পতিবার | ৬ই আগস্ট, ২০২০ ইং | ২২শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৫ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

দিনরাত ডেস্ক

প্রকাশিত :

লা লিগার চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

দিনরাত ডেস্ক
প্রকাশিত :

লা লিগার আরও এক শিরোপা জিততে মাত্র ২ পয়েন্ট দরকার ছিল রিয়াল মাদ্রিদের, হাতে ছিল দুই ম্যাচ; কিন্তু অপেক্ষা করতে রাজি কেন থাকবে জিনদিনে জিদানের দল। ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচে কাঙ্ক্ষিত জয় তুলে নিয়ে শিরোপা জিতল স্পেনের ফুটবল ইতিহাসের সফল দলটি।

আলফ্রেদো দে স্তেফানো স্টেডিয়ামে বৃহস্পতিবার ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে উৎসবে মেতে ওঠে রিয়াল। দলের পক্ষে গোল দুটি করেছেন করিম বেনজেমা, ভিয়ারিয়ালের পক্ষে একমাত্র গোল করেন ইবোরা।

চ্যাম্পিয়ন রিয়ালের এটি ৩৪তম শিরোপা। এর আগে ২০১৬-১৭ মৌসুমে শেষবার লিগ শিরোপা জিতেছিল তারা।

আক্রমণাত্মক শুরু করা ২৯তম মিনিটে গোলের দেখা পায় রিয়াল। মাঝমাঝে প্রতিপক্ষের পাস ধরে কাসিমিরো বাড়ান সামনে। মদ্রিচ বল ধরে একটু এগিয়ে ডান দিকে বাড়ান বেনজেমাকে। ডি-বক্সে জায়গা বানিয়ে কোনাকুনি শটে গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে ঠিকানা খুঁজে নেন আসরের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা।

২০০৯ সালে লিওঁ থেকে বের্নাবেউয়ে যোগ দেওয়া বেনজেমা এই প্রথম লা লিগায় টানা দুই মৌসুমে ২০ বা তার বেশি গোল করলেন। গত মৌসুমে করেছিলেন ২১টি।

৭৭তম মিনিটে পেনাল্টি গোলে শিরোপা অনেকটাই নিশ্চিত করে ফেলেন বেনজেমা। রামোস ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় রিয়াল। স্পট কিক নিতে এসে আলতো টোকায় বল একটু সামনে বাড়ান অধিনায়ক রামোস, ছুটে এসে জোরালো শটে লক্ষ্যভেদ করেন বেনজেমা। প্রতিবাদ জানায় সফরকারীরা। অবশ্য রামোসের টোকার আগেই বেনজেমা ডি-বক্সে ঢুকে পড়ায় আবার পেনাল্টি শট নিতে হয় রিয়ালকে। এরপর নিচু শটে আসরে নিজের ২১তম গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড।

৮৩তম মিনিটে ডান দিক থেকে সতীর্থের ক্রসে হেডে ইবোরা ভিয়ারিয়ালের পক্ষে একমাত্র গোল করেন।

এই বিভাগের আরো নিউজ

চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন আর্সেনাল
ইতিহাসে প্রথমবারের মতো বাতিল ব্যালন ডি’অর
কাতার বিশ্বকাপের সূচি চূড়ান্ত, এক দিনে ৪ ম্যাচ!
কাতার বিশ্বকাপে থাকছে রোবট রেফারি!
৮ অক্টোবর থেকে ফের শুরু বাংলাদেশের বিশ্বকাপ বাছাই
৩০ বছর পর চ্যাম্পিয়ন লিভারপুল
বার্সার শীর্ষস্থান দখলে নিল রিয়াল
বেনজেমার জোড়া গোলে রিয়ালের বড় জয়

আজকের সর্বশেষ সব খবর