হবিগঞ্জ-১(বাহুবল-নবীগঞ্জ) আসনের সংসদ সদস্য শাহনেওয়াজ মিলাদ গাজী এমপি বলেছেন, তিনি সংসদের আগামী অধিবেশনেই মসজিদের ইমাম ও মোয়াজ্জিনদেরকে সরকারীভাবে বেতন প্রদানের দাবী জানাবেন। পাশাপাশি মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষায় কার্যক্রম যাতে রাজস্ব খাতে স্থানান্তর করা হয় এবং সেখানকার শিক্ষকদের বেতন যাতে ৮/১০ হাজার টাকা করা হয় তারও দাবী জানাবেন। পাশাপাশি বন্ধ থাকা সারা দেশের ১০১০টি দারুল আরকাম মাদ্রাসা প্রকল্পটি চালুর যে দাবী তাও সংসদে উপস্থাপন করা হবে।

এই দাবীগুলো গ্রহণ করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এ ব্যাপারে অত্যন্ত আন্তরিক এবং তিনি একজন ধর্ম পরায়ন ব্যাক্তি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও ছিলেন ধর্মপরায়ন। তিনিও বাংলাদেশে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্টা ও ইজতেমার স্থান দিয়েছিলেন।

সোমবার (২২ মার্চ ) বিকেলে ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জ এর সভাকক্ষে হাওর এলাকার জনগণের জীবনমান উন্নয়ন ও জীববৈচিত্র সংরক্ষণ সম্পর্কে উদ্বুদ্ধকরণ বিষয়ে বাহুবল উপজেলার খতীব, ইমাম ও ধর্মীয় ব্যক্তিবর্গের অংশগ্রহণে ৩ দিন মেয়াদি প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ততে তিনি একথাগুলো বলেন।

ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জের উপ-পরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান ও সাবেক কমিশনার আব্দুল মোতালিব মমরাজ।

প্রশিক্ষণে গুজব সন্ত্রাস এবং জঙ্গীবাদ ও সন্ত্রাস, বাল্য বিয়ে, মাদক ও যৌতুক নিরোধক আইন, স্বাস্থ্য ও প্রজনন স্বাস্থ্য এবং পুষ্ঠি, করোনা সতর্কতাসহ ১৫টি সেশনে বিভিন্ন আইন ও গুরুত্বপূর্ণ বিষয়ে রিসোর্স পার্সনরা প্রশিক্ষণ প্রদান করেন।