দিনরাত প্রতিবেদক : ক্রিকেটারদের ১৩ দফা দাবির সব কয়টি মেনে নিয়েছে ক্রিকেট বোর্ড। বিসিবি কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসার পর আন্দোলনরত ক্রিকেটারদের দাবি মেনে নেয়ার ঘোষণা দিয়েছেন সভাপতি নাজমুল হাসান পাপন।

এমন প্রতিশ্রুতি পেয়ে ক্রিকেটাররাও মাঠে নামবে বলে আশ্বস্ত করেছে।

বিসিবি কর্মকর্তা এবং ক্রিকেটার বৈঠকের পর যৌথ সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং আন্দোলনে নেতৃত্বদানকারী, টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।

ক্রিকেটারদের হয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন- সাকিব আল হাসান। তিনি জানিয়েছেন, বিসিবি তাদের দাবি মেনে নেয়ার কারণে শনিবার থেকে যথারীতি এনসিএল খেলবেন তারা এবং ২৫ অক্টোবর, তথা শুক্রবার থেকে ভারত সফর উপলক্ষে জাতীয় দলের ক্যাম্পে ফিরে আসবেন।

সন্ধ্যায় ক্রিকেটারদের উত্থাপিত নতুন দুই দাবিসহ ১৩ দফা দাবির ১১টি মেনে নিয়েছে বিসিবি। নতুন দুই দাবি, তথা রাজস্ব আয়ের একটা অংশ ক্রিকেটারদের দেয়া এবং বোর্ডের স্বচ্ছতা ও জবাবদিহীতার বিষয়টি মেনে নেয়া হয়নি। কারণ, এই দুটি দাবি নতুনভাবে উত্থাপন করা হয়েছে আজই। বিসিবি আশ্বাস দিয়েছে, পরবর্তী সময়ে আলোচনা করে এগুলোর ব্যাপারে সিদ্ধান্ত দেবেন।

তবে কোয়াবের বিষয়টি নিয়ে বিসিবি সভাপতি পাপন কিছু বলেননি। কারণ, ওটা তার এখতিয়ারের বাইরে। তবুও সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান জানিয়েছেন, কোয়াবের বর্তমান সভাপতি নাঈমুর রহমান দুর্জয়ের সঙ্গে তাদের কথা হয়েছে। দুর্জয় জানিয়েছেন, খুব শিগগিরই নির্বাচন হবে। নির্বাচনের মাধ্যমে নেতৃত্বেও পরিবর্তন আসবে এবং রানিং ক্রিকেটারদের মধ্য থেকেও নেতৃত্ব নির্বাচন করা হবে।