দিনরাত প্রতিনিধি, নবীগঞ্জ : ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এই প্রত্যয়কে সামনে রেখে নবীগঞ্জে ৪৮তম জাতীয় সমবায় দিবস ২০১৯ পালিত হয়েছে।

শনিবার সকালে জাতীয় পতাকা এবং সমবায় পতাকা উত্তোলন, উপজেলা পরিষদের সামন থেকে বর্ণাঢ্য র‌্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে দুপুরে উপজেলা পরিষদের হল রুমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ-বিন-হাসানের সভাপতিত্বে ও উপজেলা সমবায় কর্মকর্তা মো. হাফিজুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে এবং প্রধান শিক্ষক উপজেলা শিক্ষক সমিতির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল মিয়ার পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, ভাইস চেয়ারম্যান এড. গতি গবিন্দ দাশ, ইউপি আওয়ামী লীগ নেতা গোলাম হোসেন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক লোকমান আহমেদ খান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মিলাদ গাজী বলেন- সমবায় আত্মসামাজিক তথা দেশ ও রাষ্ট্রের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর সমবায় আন্দোলনকে জোড়দার করার উদ্যোগ গ্রহন করেছিলেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। দারিদ্র বিমোচন ও সামাজিক উন্নয়নের জন্য সমবায়ের গুরুত্ব উপলদ্ধি করে যুবকরা সমবায়ের দিকে ঝুঁকতে শুরু করেছে। সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার তিনি বলেন আগামীতে উপজেলায় কৃষি সামগ্রী বিতরনের ক্ষেত্রে সমবায় সমিতিকে অগ্রাধিকার দেওয়া হবে।