প্রতিদিন বেসামাল করোনা আক্রান্তের সংবাদের পর আজ কিছুটা হলেও স্বস্তির সংবাদ পাওয়া গেছে। শেষ ২৪ ঘণ্টার করোনা সংক্রান্ত প্রতিবেদন অনুযায়ী আক্রান্তের চেয়ে সুস্থতার সংখ্যা বেশি। আর মৃত্যুর সংখ্যাও কম। শেষ খবর অনুযায়ী সিলেটে বিভাগে নতুন করে আরও ১০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে চার জেলায় মিলে ১৫৩ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। আর মৃত্যুবরণ করেছেন ১ জন।

শুক্রবার (১৬ এপ্রিল) দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো প্রতিদিনের প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

এ প্রতিবেদন থেকে জানা যায়, নতুন করে মৃত্যুবরণ করা ব্যক্তি সিলেট জেলার বাসিন্দা। আর নতুন আক্রান্ত ১০৭ জনের মধ্যে সিলেট জেলার ৩৮ জন, হবিগঞ্জে ১৩ জন, মৌলভীবাজারে ১২ জন, সুনামগঞ্জে ৯ জন। আর সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে সিলেট বিভাগের চার জেলায় মিলে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৯ হাজার ২ শত ৯৭ জন। যার মধ্যে সিলেটের ১২২১৭ জন, সুনামগঞ্জে ২৬৬৫ জন, হবিগঞ্জে ২২১৮ জন, আর মৌলভীবাজারে মোট ২১৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

একই সময়ে সুস্থ হয়ে উঠাদের মধ্যে ১০৮ জনই সিলেট জেলার বাসিন্দা। আর মৌলভীবাজারের ৩১ জন, হবিগঞ্জের ১৪ জন। তবে এ সময়ে সুনামগঞ্জ জেলার কেউ সুস্থ হয়ে উঠেনি।

নতুন করে সুস্থ হয়ে উঠাদের নিয়ে এখন পর্যন্ত মোট করোনা বিজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ২ শত ৯৭ জন। যার মধ্যে সিলেট জেলার ১০৯৭৬ জন, আর সুনামগঞ্জে ২৫৫৪ জন, হবিগঞ্জে ১৭৭৬ জন, আর মৌলভীবাজারে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৭০০ জন।

অপরদিকে করোনায় মোট প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০৯ জনে। এর মধ্যে সিলেটে ২৩৯ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৮ জন, আর মৌলভীবাজারে ২৬ জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮ জন। যার ৭ জন সিলেটের আর মৌলভীবাজারে ১ জন।