দিনরাত প্রতিনিধি, সিলেট : সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে নবগঠিত কমিটি স্থগিত করা হয়েছে। কমিটির সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত ব্যক্তিকে নিয়ে বিতর্কের মুখে মঙ্গলবার সন্ধ্যায় কেন্দ্র থেকে এই কমিটি স্থগিত করা হয়।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সোমবার রাতে সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছিল। তবে এই কমিটি আপাতত স্থগিত করা হয়েছে। কমিটি নিয়ে রিভিউ হবে। খুব শিগগিরই নতুন কমিটি ঘোষণা করা হবে।’

এরআগে রোববার সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে কেন্দ্রীয় নেতারা সমঝোতার মাধ্যমে কমিটি গঠন করতে চাইলে কর্মীরা তাতে সায় দেয়নি। ফলে কমিটি গঠন ছাড়াই শেষ হয় সম্মেলন।

পরে সোমবার রাতে সাবেক সাধারণ সম্পাদক ও কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিনকে সভাপতি এবং মোগলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাবেক বিএনপি নেতা হিরণ মিয়াকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। কেন্দ্র ও জেলা আওয়ামী লীগের নেতারা মিলে এই দুজনের নাম ঘোষণা করেন।

তবে সাধারণ সম্পাদক পদ নিয়ে দেখা দেয় বিতর্ক। হিরণ মিয়া আগে যুক্তরাজ্য বিএনপির রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত ছিলেন বলে অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে সদর উপজেলার ৮টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক নেতারা মঙ্গলবার সকালে ঢাকায় পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দেখা করেন। তিনি অভিযোগের বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন। পরে সন্ধ্যায় নবগঠিত কমিটি স্থগিত করা হয়।