আগামী ১২ ঘণ্টার মধ্যে সিলেটের বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। কিছু এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।

মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে। আবহাওয়া অফিস জানায়, আগামী ১২ ঘণ্টার মধ্যে সিলেট বিভাগের বিভিন্ন স্থানে বৃষ্টির দেখা মিললেও দেশের বিভিন্ন স্থানে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। তবে দুই-এক জায়গায় আকাশে আংশিক মেঘ দেখা দিতে পারে।

২৪ ঘণ্টার তাপমাত্রার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশের দিনের ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে। পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পরিস্থিতিতে বলা হয়েছে, বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর বর্ধিত ৫ দিনের আবহাওয়ায় তাপমাত্রা বৃদ্ধির আভাস দিচ্ছে আবহাওয়া অফিস।

গত ১২ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়া ১৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে ঢাকার বাইরের বাতাসের গতি ও দিক ছিল দক্ষিণ-পশ্চিম ও পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কি.মি.। সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৩৫ শতাংশ। বুধবার (৭ এপ্রিল) ঢাকায় সূর্যোদয় ৫ টা ৪৪ মিনিটে। সূর্যাস্ত সন্ধ্যা ৬.১৭ মিনিটে।