ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেটেও মানববন্ধন এবং কালো পতাকা মিছিল কর্মসূচি পালিত হয়েছে। মানববন্ধন শেষে মোদিবিরোধী স্লোগান দিয়ে কলো পতাকা মিছিল শুরু করলে বাধা দেয় পুলিশ। এ সময় বাম গণতান্ত্রিক জোট সিলেটের নেতৃবৃন্দ প্রতিবাদ জানালে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। সাত জনকে আটক করে পুলিশ।

বুধবার (২৪ মার্চ) বিকাল সাড়ে ৪টায় নগরীর চৌহাট্টায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করেন বাম গণতান্ত্রিক জোট সিলেটের নেতৃবৃন্দ।

আটক সাত জনের মধ্যে পাঁচ জন হচ্ছেন– উজ্জ্বল রায়, ফাহিম, মণীষা ওয়াহিদ, সাদিয়া নাওশিন তাসনিম ও সঞ্জয়। বাকি দুজনের নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (গণমাধ্যম) আশরাফ উল্লাহ তাহের বলেন, ‘মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের সম্মানিত অতিথি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে ঘিরে একটি মহল অস্থিতিশীল পরিস্থিতি তৈরির লক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অবস্থান নেয়। মানববন্ধন কর্মসূচি পালন শেষে তারা রাস্তা বন্ধ করে একটি বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ানোর দায়ে পাঁচ জন পুরুষ ও দুই জন নারীকে আটক করে কোতয়ালি থানায় নিয়ে যায় পুলিশ।’