কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার (২৭ মার্চ) বাদ আছর সিলেটে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল করেছে। এতে পুলিশ বাধা দেয়নি, তবে ছিলো সতর্ক অবস্থানে।

আছরের নামাজের পরে সোয়া ৫টায় বন্দরবাজারস্থ কালেক্টরেট মসজিদের সামনে থেকে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা মিছিল বের করে চৌহাট্টায় গিয়ে শেষ করেন। পেছনে সতর্ক অবস্থানে থাকে পুলিশ।

তবে হেফাজতের কর্মসূচি ঘিরে যাতে কোনো অপ্রীতিকার ঘটনা না ঘটে সে জন্য আসরের নামাজের ঘণ্টাখানেক আগ থেকে কালেক্টরেট মসজিদের আশপাশে পুলিশের বিভিন্ন শাখার শতাধিক সদস্য সতর্ক অবস্থান নেন।

এছাড়াও শনিবার সকাল থেকে নগরীর কোর্ট পয়েন্ট, বন্দরবাজার, চৌহাট্টা, রিকাবিবাজার, সুবিদবাজার, আম্বরখানা, শাহীঈদগাহ, টিলাগড়, শিবগঞ্জ, মিরাবাজার ও উপশহরসহ বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীকে মহড়া দিতে দেখা গেছে। গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম এলাকায় বসানো হয় নিরাপত্তাচৌকি।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের প্রতিবাদে সিলেট নগরীতে বিক্ষোভ চলাকালে জামায়াত-শিবিরের ১৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৭ মার্চ) দুপুরে নয়াসড়ক এলাকায় তারা মিছিল বের করলে পুলিশ বাঁধা দেয়। এসময় পুলিশকে লক্ষ্য করে তারা ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশও লাঠিচার্জ করে। পুলিশের লাঠিচার্জের ফলে বিক্ষোভকারীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যাওয়ার সময় জামায়াত-শিবিরের ১৪ নেতাকর্মীকে আটক করা হয়।