সুনামগঞ্জের ছাতক থেকে শিশুসহ উধাও হওয়া গাড়িটি পাওয়া গেছে সিলেটের দক্ষিণ সুরমায়, উদ্ধার করা হয়েছে শিশুটিকেও। আটক করা হয়েছে গাড়ির চালককে।

ছাতকের গোবিন্দগঞ্জ এলাকা থেকে নিখোঁজ হওয়ার পাঁচ ঘণ্টার মাথায় পাঁচ বছরের শিশু হালিমাকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্লাহ তাহের এই তথ্য নিশ্চিত করেছেন।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, বেলা তিনটার দিকে কদমতলী এলাকায় গাড়ি ফেলে রেখে দুর্বৃত্তরা শিশুকে নিয়ে পালিয়ে যেতে চেষ্টা করে। খবর পেয়ে বিকেল সাড়ে ৪টার দিকে অভিযান চালিয়ে শিশুটিকে পাওয়া যায় এক ব্যক্তির কাছে। তিনিই গাড়িটি চালিয়ে নিয়ে আসেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। তাকে আটক করা হয়েছে।

গাড়ি ছিনতাই না শিশুকে অপহরণের উদ্দেশ্য তার ছিল, তা বিস্তারিত জিজ্ঞাসাবাদে জানা যাবে বলে জানান ওসি।

এর আগে সকালে ছাতকের গোবিন্দগঞ্জ বাজার থেকে শিশুসহ ওই গাড়িটি উধাও হয়। শিশুটি উপজেলার গোবিন্দগঞ্জ শহিদপুর এলাকার মিজানুর রহমানের মেয়ে।

শিশুর বাবা মিজানুর বলেন, প্রয়োজনীয় কিছু জিনিস কিনতে সোমবার দুপুরে স্ত্রী ও শিশুকন্যাকে নিয়ে নিজেই গাড়ি চালিয়ে গোবিন্দগঞ্জ বাজারে যান। মেয়ে ঘুমিয়ে পড়ায় তাকে গাড়িতে রেখেই পাশের একটি মিষ্টির দোকানে যান স্বামী-স্ত্রী। ফিরে এসে দেখেন গাড়িটি নেই। মেয়েকেও কোথাও খুঁজে পাওয়া যায়নি।