সুনামগঞ্জ ও মৌলভীবাজারে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯ এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথভাবে অভিযান পরিচালনা করে ১০টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে।

মেয়াদ উর্ত্তীণ ও ভেজাল দ্রব্য বিক্রয়ের দায়ে সোমবার (৮ মার্চ) পৃথক দুটি দল অভিযান চালিয়ে এ ১০ প্রতিষ্ঠানকে মোট ১ লক্ষ ৩ হাজার টাকা জরিমানা করে।

র‌্যাব-৯ এর মিডিয়া শাখা এক বিজ্ঞপ্তিতে জানায়, সোমবার সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ঘণ্টাব্যাপী র‌্যাবের শ্রীমঙ্গল ক্যাম্পের একটি আভিযানিক দল ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারের জেলা কার্যালয়ের একটি টিম যৌথভাবে অভিযান চালিয়ে শ্রীমঙ্গল শহরের সাতকরা রেস্টুরেন্টকে ৩০ হাজার এবং কুটুবাড়ি রেস্টুরেন্টকে ৫০ হাজার- এই ২টি প্রতিষ্ঠানকে মোট ৮০ হাজার টাকা জরিমানা করে।

অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার বসু দত্ত চাকমা ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন।

অপরদিকে, সোমবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত র‌্যাব-৯ সুনামগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুনামগঞ্জ জেলা কার্যালয়ের একটি টিম যৌথভাবে দক্ষিণ সুনামগঞ্জের বীরগাঁও বাজারে অভিযান চালিয়ে শাহবাজ স্টোরকে ৫ হাজার, জাহিদ স্টোরকে ৬ হাজার, এস আলী স্টোরকে ৩ হাজার, শাহ দামরী স্টোরকে ৪ হাজার ও মনিসা ফার্মেসিকে ৫ হাজার- এই ৫ টি প্রতিষ্ঠানকে মোট ২৩ হাজার টাকা জরিমানা করে।

অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৯ এর সুনামগঞ্জ ক্যাম্পের লে. কমান্ডার সিঞ্চন আহমেদ, এএসপি মো. আব্দুল্লাহ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুনামগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম।