দিনরাত প্রতিনিধি, অস্ট্রেলিয়া : বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদলের সভাপতি শফিউল বারী বাবু ও বিপ্লবী সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুঁইয়া জুয়েলসহ বর্তমান ও সাবেক ছাত্রদলের নেতৃবৃন্দের বিরুদ্ধে পল্টন থানায় মিথ্যা মামলা দায়ের করায় অস্ট্রেলিয়া বিএনপি পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। একই সাথে অবিলম্বে মিথ্যা বানোয়াট মামলা প্রত্যাহারের দাবী জানিয়েছেন তারা।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়া ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ১৫ই অক্টোবর সিডনি থেকে এক যৌথ বিবৃতিতে অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি এবং সাবেক ও বর্তমান সাবেক ছাত্রদলের নেতৃবৃন্দের বিরুদ্ধে পল্টন থানায় দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানিয়েছেন।

যৌথ বিবৃতিতে প্রদানকারী অনান্য নেতৃবৃন্দের মধ্যে বিএনপি অস্ট্রেলিয়ার সভাপতি ও স্বেচ্ছাসেবক দলের সাবেক আন্তজাতিক মোঃ মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ, সাবেক সভাপতি মো. দেলোয়ার হোসেন, সাবেক সাধারণ লিয়াকত আলী স্বপন, সিনিয়র সহ সভাপতি কুদরত উল্যাহ লিটন, সাধারণ সম্পাদক মো. নাসিম উদ্দিন আহম্মেদ, সহ সভাপতি এসএম নিগার এলাহী, মোবারক হোসেন, মো. রুহুল আমীন, ডক্টর মোহাম্মদ আলী মনি, যুগ্ম সাধারণ সম্পাদক তারিক উল ইসলাম, আসাদুজ্জামান, ইন্জিনিয়ার কামরুল ইসলাম, এস এম রানা সুমন, যুবদলের সভাপতি ইয়াসির আরাফাত সবুজ, স্বেচ্ছাসেবকদলের সভাপতি এএনএম মাসুম, বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস শামাদ শিবলু, এস এম খালেদ, আজাদ কামরল হাসান, যুবদলের সাধারণ সম্পাদক খাইরুল কবির পিন্টু, স্বেচ্ছাসেবকদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ জুমান হোসেন, বিএনপির প্রচার সম্পাদক আবদুল্লাহ আল মামুন, নিউসাউথওয়েলস বিএনপির সভাপতি অনুপ আন্তনী গোমেজ, জসিম উদ্দিন, জাবেল হক জাবেদ, জাকির হোসেন রাজু, ফরিদ আহম্মেদ, শফিকুল ইসলাম, জুবাইল হক মানিক, আরিফুল ইসলাম, আনিসুর রহমান, আব্দুল মজিদ, জাহিদ আবেদিন, আব্দুল করিম, মো. মিজানুর রহমান প্রমুখ।