মঙ্গলবার | ১১ই আগস্ট, ২০২০ ইং | ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | ২১শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী

দিনরাত প্রতিবেদক

প্রকাশিত :

হবিগঞ্জের সাথে বিচ্ছিন্ন হয়ে যেতে পারে বানিয়াচং-আজমিরীগঞ্জের সড়ক যোগাযোগ

দিনরাত প্রতিবেদক
প্রকাশিত :

ভারি বর্ষণে পানি বৃদ্ধি অব্যহত থাকার কারণে হবিগঞ্জ-বানিয়াচং সড়কের কালার ডুবা ব্রীজের সংযোগ সড়কটি ডুবে যাওয়ার উপক্রম হয়ে পড়েছে। এতে বন্ধ হয়ে যেতে পারে ওই সড়কে যান চলাচল। যদিও রাস্তাটি সচল রাখতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে সড়ক বিভাগ। তবে রাস্তাটি ডুবে গেলে ভোগান্তির শিকার হতে হবে দুই উপজেলার লাখ লাখ মানুষকে।

জানা যায়- গত দুই বছর ধরে হবিগঞ্জ-বানিয়াচং সড়কের কালার ডুবায় পুরাতন ব্রীজটি ভেঙে নতুন ব্রিজ নির্মাণ কাজ চলছে। নির্মাণ কাজ চলাকালিন সময় সড়ক পথটি সচল রাখতে পাশেই বিকল্প সড়ক ও ব্রীজ নির্মাণ করা হয়েছে। কিন্তু গেল কয়েকদিনের ভারি বর্ষণে বাড়তে শুরু করেছে হাওরের পানি। এতে ব্রিজটি অন্যন্ত নিচু হওয়ায় একটু একটু করে ডুবতে শুরু করে ব্রীজের দুই পাশের সংযোগ সড়কটি। যদিও ইট ও বালুর বস্তা দিয়ে সড়কটি বাঁচিয়ে রাখার চেষ্টা করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এদিকে, হাওরের পানি বৃদ্ধির মাত্রা অতিরিক্ত হওয়ায় প্রতিদিনই বিপুল পরিমাণ ইট ও বালুর বস্তা দিয়েও রক্ষা করা যাচ্ছে না সড়কটি। সবশেষ শনিবার দিনভর বৃষ্টি থাকার কারণে আরও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে এই সড়কটি। আস্তো ইট রাস্তায় দেয়ার কারণে ব্যহত হচ্ছে যান চলাচল। বাড়ছে দূর্ঘটনার ঝুঁকিও।

ভোক্তভুগিরা আশঙ্কা করছে- আর একদিন বৃষ্টি হলেই ডুবে যেতে পারে সড়কের এই অংশটি। এতে হবিগঞ্জ শহরের সাথে বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে। এ অবস্থায় দূর্ভোগে পড়তে হবে দুই উপজেলার কয়েক লাখ মানুষকে।

এই বিভাগের আরো নিউজ

হবিগঞ্জে জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভা
সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষা!
সিলেটে অপহরণকারী চক্রের চার সদস্য কারাগারে
বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা!
হবিগঞ্জ-সিলেট-সুনামগঞ্জের কৃষকরা পাচ্ছেন নগদ টাকা
সিলেটে আরও ৪৪ জনের করোনা শনাক্ত
সুনামগঞ্জে কমছে বন্যার পানি, বাড়ছে ‘নদী ভাঙন’
সুনামগঞ্জে বন্যার পানিতে ডুবে মৃত্যু ২, বিভিন্ন জেলায় ৭

আজকের সর্বশেষ সব খবর