বৃহস্পতিবার | ৬ই আগস্ট, ২০২০ ইং | ২২শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৫ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

সিনিয়র প্রতিবেদক

প্রকাশিত :

হবিগঞ্জে ইয়াবাসহ আটক সোহাগকে কারাফটকে ফুল ও শোভাযাত্রায় বরণ করল আ.লীগ-ছাত্রলীগ!

সিনিয়র প্রতিবেদক
প্রকাশিত :

চুনারুঘাট সীমান্ত থেকে পাচারের সময় ৫২০ পিস ইয়াবাসহ হবিগঞ্জ সদর উপজেলার পইল ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক আবু সাঈদ সোহাগকে আটক করে র‌্যাব-৯। এ সময় তার কাছ থেকে মোটরসাইকেল, মোবাইল ও নগদ টাকা উদ্ধার করা হয়। পরে ইয়াবা পাচারের সাথে জড়িত থাকার কারণে ছাত্রলীগ থেকে তাকে বহিস্কার করা হয়। বিষয়টি নিয়ে হবিগঞ্জজুড়ে বেশ আলোচনার জন্ম হয়। ১ মাস কারাভোগের পর জামিনে মুক্তি পায় সে। কিন্তু জামিন পাওয়ার দিন হবিগঞ্জ কারাগারের সামনে ঘটল আরও একটি আলোচিত ঘটনা। ইয়াবাসহ র‌্যাব হাতে আটক ও পরে বহিস্কৃত নেতাকে কারাফটকে ফুল দিয়ে বরণ করে বিশাল শোডাউনের মাধ্যমে নিয়ে আসল ছাত্রলীগ ও আওয়ামী লীগ নেতারা-কর্মীরাই। এমন বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ার পর নতুন করে সমালোচনার মূখে পড়েছে পইল ইউনিয়ন ছাত্রলীগ ও আওয়ামী লীগ। শুধু সচেতন মহল বা সাধারণ মানুষই নয়, এই ঘটনার সমালোচনা, নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন আওয়ামী লীগ ও ছাত্রলীগের একাংশ। পাশাপাশি যারা এমন কর্মকাণ্ড ঘটিয়ে ছাত্রলীগ ও আওয়ামী লীগকে সমালোচনার মুখে দাঁড় করিয়েছে সেই নেতা-কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও দাবি উঠেছে।

জানা যায়- গত ৫ জুন সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার আসামপাড়া এলাকায় কয়েকজন মাদক ব্যবসায়ী ইয়াবা পাচার করছে বলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় র‌্যাব-৯ এর একটি অভিযানিক দল। এ সময় সেখান থেকে মাদক ব্যবসায়ী ছাত্রলীগ নেতা সোহাগকে আটক করে র‌্যাব। তার দেহ তল্লাশি করে ৫২০ পিস ইয়াবা পাওয়া যায়। র‌্যাব তার কাছ থেকে একটি মোটরসাইকেল, ২টি মোবাইল ও নগদ টাকা উদ্ধার করে। এ সময় র‌্যাব জানায় আবু সাঈদ সোহাগ একজন পেশাদার মাদক ব্যবসায়ী। পরদিন ৬ জুন সকালে তাকে চুনারুঘাট থানায় হস্তান্তর করলে পুলিশ তাকে কারাগারে প্রেরণ করে।

এদিকে, এ ঘটনার পর ছাত্রলীগের ইমেজ রক্ষার্থে আবু সাঈদ সোহাগকে দল থেকে বহিষ্কার করে উপজেলা ছাত্রলীগ। ৬ জুন হবিগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি রিয়াজ উদ্দিন জুনায়েদ ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী সুজাত স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কার করা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘সংগঠনের নীতি ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় সদর উপজেলার পইল ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক আবু সাঈদ সোহাগকে ইউনিয়ন ছাত্রলীগ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো।’

গত ৬ জুন জামিনে মুক্তি পায় আলোচিত ও বহিস্কৃত সেই ছাত্রলীগ নেতা সোহাগ। কিন্তু দল থেকে বহিস্কৃত ইয়াবা ব্যবসায়ীকে কারাফটকে ফুল দিয়ে বরণ করেন পইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান সাহেব আলী এবং পইল ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আল আমীন। এছাড়া আওয়ামী লীগ ও ছাত্রলীগের আরও অনেক নেতাকর্মী উপস্থিত হয়ে মাদক ব্যবসায়িকে ফুলের মালা দিয়ে কারাফটকে বরণ করেন। পরে মোটরসাইকেল শোভাযাত্রার মাধ্যমে তাকে কারাগার থেকে নিয়ে আসা হয়। বিষয়টি নিয়ে জেলাজুড়ে দুইদিন ধরেই আলোচনার জন্ম দিয়েছে। ক্ষোভ প্রকাশ করেছে আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরাও।

স্থানীয়রা বলছেন- রাজনৈতিক মামলায় কারাভোগের পর ফুল বা শোডাউন দিয়ে নেতাকে বরণ করার রেওয়াজ রয়েছে। কিন্তু ইয়াবা ব্যবসায়ি বা মাদক মামলায় কারাভোগের পর বহিস্কৃত নেতাকে এভাবে ফল ও শোভাযাত্রার মাধ্যমে বরণ করা দল ও দেশের জন্য বিরল। এ ব্যাপারে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্যও অনেকে দাবি তুলেছেন।

বিষয়টি নিয়ে জানতে পইল ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আল আমীনের সাথে একাধিক মাধ্যমে যোগাযোগের চেষ্টা করলেও সম্ভব হয়নি।

এ ব্যাপারে পইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান সাহেব আলী দিনরাত নিউজকে বলেন- ‘ছাত্রলীগ বা আওয়ামী লীগ নেতা হিসেবে আমরা তাকে ফুল দিয়ে বরণ করতে যাইনি। আমাদের একটি সামাজিক সংগঠন আছে, সেটির সাংগঠনিক সে। আমাদের সামাজিক সংগঠনের নেতা হিসেবে তাকে ফুল দিয়ে বরণ করেছি।’

হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী সুজাত দিনরাত নিউজকে বলেন- ‘ইয়াবাসহ র‌্যাবের হাতে আটকের পরদিনই আমরা তাকে দল থেকে বহিস্কার করেছি। তবে কারাগার ফটকে তাকে ফুল দিয়ে বরণ করার বিষয়টি আমার জানা নেই। তবে এখন যেহেতু জানতে পেরেছি, বিষয়টি নিয়ে আমরা কাজ করব।’

এই বিভাগের আরো নিউজ

সিলেট নগরীতে বোমা আতঙ্ক, এলাকা ঘিরে রেখেছে পুলিশ
লাখাইয়ে পরকিয়ার আশায় স্বামীকে তালাক দিয়ে গণধর্ষণের শিকার
হবিগঞ্জে সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
নবীগঞ্জে দুলাভাইয়ের সাথে শারিরীক সম্পর্ক দেখে ফেলায় মাকে খুন
হবিগঞ্জে ভাইয়ের হত্যা মামলা পরিচালনা করায় কামালকে খুন করেন চেয়ারম্যান হাবিবুর
হবিগঞ্জে নৌকাডুবি: পানিতে ভেসে উঠল পিতা-পুত্রের লাশ
হবিগঞ্জে ভিআইপিদের নাম ভাঙিয়ে প্রতারণা, অবশেষে আটক সেই আফজাল
‘হবিগঞ্জ হসপিটালে’ টেস্ট ছাড়াই ভুয়া রিপোর্ট প্রদান, জরিমানা

আজকের সর্বশেষ সব খবর