শিব্বির আহমদ আরজু : যথাযোগ্য মর্যাদায় ৭১তম বিশ্ব মানবাধিকার দিবস ২০১৯ উদযাপন করেছে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখা।

মঙ্গলবার রাত ৮টায় হবিগঞ্জ পৌরসভা হলরুমে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর হবিগঞ্জ জেলা সভাপতি ও হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক এস এম খোকনের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন- সংগঠনের সহ সভাপতি গোলাম আকবর চৌধুরী, এম এ তাহের, শেখ মো. জাহাঙ্গীর ও মো. শাহজাহান, যুগ্ম সম্পাদক শাহ্ জালাল উদ্দিন জুয়েল ও প্রভাষক অরুপ দাশ, সাংগঠনিক সম্পাদক অরুন কুমার দাশ, কোষাধ্যক্ষ সাকিব আহমদ, ধর্ম বিষয়ক সম্পাদক সাংবাদিক শিব্বির আহমদ আরজু, সোহেল মিয়া প্রমুখ।

সভাপতির বক্তব্যে পৌর মেয়র মিজানুর রহমান মিজান বলেন, মানুষের প্রতি মানুষের কর্তব্য দায়িত্ব সর্বোপরি মানবতার প্রতি সম্মান প্রদর্শনই হচ্ছে মানবাধিকার। ১৯৪৮ সালে ১০ ডিসেম্বর জাতিসংঘের সদস্য রাষ্ট্র গুলোর সমন্বয়ে ঘোষিত এ দিনটিকে যথাযোগ্য মর্যাদায় সারা বিশ্বে একযোগে পালন হচ্ছে। তাই আমাদের সবাইকে মানবিকবোধ সম্পন্ন মানুষ হতে হবে। মানবাধিকার দিবস উদযাপন উপলক্ষে কেক কাটা এবং সংগঠনের সভাপতি এবং সহ সভাপতি নিরাপদে হজ্বগমনে বিশেষ মোনাজাত করা হয়।