হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলায় সরকারের সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় উন্নয়ন সহায়তা (ভর্তুকি) কার্যক্রমে কৃষিযন্ত্র বিতরণ করা হয়েছে।

সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির রোববার দুপুরে সদর উপজেলা পরিষদের সামনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব যন্ত্রপাতি বিতরণ করেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাখাওয়াত হোসেন রুবেল। স্বাগত বক্তব্য রাখেন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর। বিশেষ অতিথি ছিলেন, শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল ও মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি’র বক্তব্যে এমপি আবু জাহির বলেছেন, বিএনপি ও এরশাদ সরকারের আমলে কৃষকদেরকে শোষণ করা হয়েছে। সারের জন্য আন্দোলন করায় কৃষকদেরকে গুলি করে হত্যা করেছে বিএনপি সরকার। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় এসে কৃষকদের সকল সুবিধা নিশ্চিত করেছেন। বৈপ্লবিক ফলনের ব্যবস্থা করে দিয়েছেন। সোনালী ধানের ন্যায্যমূল্যও নিশ্চিত করেছেন। বিনামূল্যে কৃষকদেরকে দিচ্ছেন সার, বীজ ও কৃষি যন্ত্রপাতি। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সকলের প্রতি দোয়া করার আহবান জানিয়েছেন এমপি আবু জাহির।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর জানান, হবিগঞ্জ সদর উপজেলায় ৯টি ও শায়েস্তাগঞ্জ উপজেলায় একটি কম্বাইন হারভেস্টার এবং সদর উপজেলায় ৫টি রিপার বিতরণ করা হয়েছে। প্রতিটি হারভেস্টারের মূল্য প্রায় ৩০ লাখ ও রিপারের মূল্য প্রায় ১ লাখ টাকা। সরকার প্রতিটি যন্ত্রের মোটমূল্যের ৭০ শতাংশ ভর্তুকি দিয়েছে।